• ২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, সন্ধ্যা ৭:২০
  • রেজিস্ট্রেশন ৪৬১

শহীদ স ম আলাউদ্দীন হত্যার ২৫ বছরে সম্পন্ন হয়নি বিচার কার্যক্রম

বার্তাকন্ঠ
প্রকাশিত জুন ১৯, ২০২১, ১৯:৫১ অপরাহ্ণ
শহীদ স ম আলাউদ্দীন হত্যার ২৫ বছরে সম্পন্ন হয়নি বিচার কার্যক্রম
আতাউর রহমান, সাতক্ষীরা ব্যুরোঃ
সাতক্ষীরা থেকে প্রকাশিত গণমানুষের পাঠক নন্দিত সংবাদপত্র দৈনিক পত্রদুত পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক, সাবেক প্রাদেশিক পরিষদের সদস্য, বিশিষ্ট রাজনীতিবীদ, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সস্পাদক বীর মুক্তিযোদ্ধা শহীদ, স, ম, আলাউদ্দিনের ২৫তম মৃত্যু বার্ষিকীতে বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের উদ্যোগে বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।
এসময়ে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সস্পাদক এডভোকেট আল মাহমুদ পলাশ, তালা উপজেলা সভাপতি সরদার হামিদুজ্জামান সুজন, সাতক্ষীরা সদর উপজেলা সভাপতি গাজি কেয়াম উদ্দীন, সহ-সভাপতি মিজানুর রহমান সরদার ও সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম প্রমুখ। নেতৃবৃন্দ শহীদ ,স ,ম ,আলাউদ্দীনের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে রুহের মাগফিরাত কামনাসহ জিয়ারত করেন। আজ সেই ভয়াল ১৯ জুন। দৈনিক পত্রদূত’র প্রতিষ্ঠাতা সম্পাদক, বঙ্গবন্ধু পেশাভিত্তিক স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ, সাতক্ষীরা চেম্বার অব কমার্সের অন্যতম প্রতিষ্ঠাতা, সাতক্ষীরায় কৃষি, শিল্প, চিংড়ি শিল্প বিকাশের অন্যতম পুরোধা, কারিগরি শিক্ষার রূপকার, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক প্রাদেশিক পরিষদ সদস্য, গণমানুষের নেতা আলহাজ্ব স. ম. আলাউদ্দিনের ২৫তম শাহাদাত বার্ষিকী। ১৯৯৬ সালের এই ১৯ জুন রাত ১০টা ২৩ মিনিটে নিজ পত্রিকা অফিসে কর্মরত অবস্থায় সাতক্ষীরার গডফাদারদের ভাড়া করা কিলারের কাটা রাইফেলের গুলিতে নির্মমভাবে নিহত হন স. ম. আলাউদ্দিন।
এঘটনায় নিহতের ভাই স. ম. নাসির উদ্দিন বাদী হয়ে অজ্ঞাতনামাদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। প্রায় এক বছর তদন্ত শেষে ১৯৯৭ সালের ১০মে সিআইডির খুলনা জোনের এএসপি খন্দকার ইকবাল হোসেন সাতক্ষীরার চিহ্নিত সন্ত্রাসী গডফাদারসহ ১০জনের নামে আদালতে চার্জশীট দাখিল করেন। ১৪বছর আইনগত জটিলতা সৃষ্টি করে কোয়াশমেন্ট এবং সাতক্ষীরায় ন্যায় বিচার না পাওয়ার কারণ দেখিয়ে অন্য জেলায় মামলাটির বিচারের আবেদন জানিয়ে আসামীদের আবেদনের প্রেক্ষিতে চাঞ্চল্যকর এ হত্যা মামলার বিচার কার্যক্রম উচ্চ আদালতের নির্দেশে বন্ধ ছিল। আইনী জটিলতা নিরসন শেষে ২০১২ সালে মামলাটির পুনরায় বিচার কাজ শুরু হয়। কিন্তু মামলাটির বিচার কাজ আজও শেষ হয়নি। নেতৃবৃন্দ শহীদ স ম আলাউদ্দীন হত্যা মামলাটি দীর্ঘ পঁচিশ বৎসরে বিচার কার্য সম্পন্ন না হওয়ায় ক্ষোভ ও দুঃখ প্রকাশ করে দ্রুত বিচারকার্য সম্পন্নসহ আসামীদের দৃষ্টান্ত মুলক শাস্তির জোর দাবী জানান।

Sharing is caring!