• ২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, বিকাল ৫:৫৩
  • রেজিস্ট্রেশন ৪৬১

শিক্ষক নিয়োগ: যে কারণে কয়েক হাজার ফরম মন্ত্রণালয়ে পাঠানো হয়নি

বার্তাকন্ঠ
প্রকাশিত অক্টোবর ১৩, ২০২১, ১৮:২০ অপরাহ্ণ
শিক্ষক নিয়োগ: যে কারণে কয়েক হাজার ফরম মন্ত্রণালয়ে পাঠানো হয়নি

সংগৃহীত

ডেস্ক রিপোর্ট ।।

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের লক্ষে পুলিশ ভেরিফিকেশন ফরম শিক্ষা মন্ত্রণালয়ে পাঠিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। রবিবার ৩২ হাজার ২৮৩ জনের ভি রোল ফরম মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগে পাঠানো হয়েছে। যদিও নিয়োগের জন্য সুপারিশ পেয়েছেন ৩৮ হাজার ২৮৬ জন।

এনটিআরসিএ সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ১১ অক্টোবর ৩২ হাজার ২৮৩ জনের ভি রোল ফরম মন্ত্রণালয়ের বেসরকারি মাধ্যমিক শাখায় পাঠানো হয়েছে। সময় মতো ভি রোল ফরম না পাওয়ায় ছয় হাজার ৩ জনের ফরম পাঠাতে পারেনি এনটিআরসিএ। তবে ফরম না পাঠানো এই ছয় হাজার প্রার্থীকে আবারো ফরম পাঠানোর সুযোগ দেবে এনটিআরসিএ । সূত্র আরো জানায়, ঠিকানা ভুল দেয়া অথবা ডাক যোগে না পাঠানোয় এই ফরমগুলো সময় মতো পায়নি এনটিআরসিএ। বিষয়টি নিয়ে ডাক বিভাগের কোনো গাফিলতি আছে কিনা সেটি খতিয়ে দেখার কথা বলা হলেও এই প্রক্রিয়া সময়সাপেক্ষ। তাই আপাতত সেদিকে না গিয়ে বাদপড়াদের আবারো ফরম পূরণ করে পাঠানোর সুযোগ দিতে যাচ্ছে এনটিআরসিএ।

এ প্রসঙ্গে জানতে চাইলে এনটিআরসিএ সচিব ওবায়দুর রহমান জানান, পুলিশ ভেরিফিকেশনের জন্য আমরা ৩২ হাজার ২৮৩ জনের তথ্য পাঠিয়েছে। ছয় হাজার ৩ জনের তথ্য না পাওয়ায় সেগুলো পাঠানো সম্ভব হয়নি।

 

Sharing is caring!