• ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ২:৪৩
  • রেজিস্ট্রেশন ৪৬১

শিশুদের সংস্কৃতিমনা করতে পারলে জঙ্গিবাদ রোধ সম্ভব-তথ্যমন্ত্রী

বার্তাকন্ঠ
প্রকাশিত অক্টোবর ২২, ২০২১, ১৭:২২ অপরাহ্ণ
শিশুদের সংস্কৃতিমনা করতে পারলে জঙ্গিবাদ রোধ সম্ভব-তথ্যমন্ত্রী

ঢাকা ব্যুরো।।তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, শিশুদের সংস্কৃতিমনা করে গড়ে তুলতে পারলে দেশে জঙ্গিবাদ ও সাম্প্রদায়িক আস্ফালন নির্মূল করা যাবে। শিশু সংগঠনের কার্যক্রম বৃদ্ধি, সংবাদমাধ্যমে শিশুদের জন্য আলাদা পাতা এবং তাদের মধ্যে অসাম্প্রদায়িক চেতনার বীজ বপনের মাধ্যমে এটা সম্ভব।

আজ শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে নর্থ বেঙ্গল জার্নালিস্ট ফোরাম আয়োজিত ছড়াকার ও সাংবাদিক রফিকুল হক দাদু ভাইয়ের স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সংগঠনের সিনিয়র সহসভাপতি নজমুল হক সরকারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেনের সঞ্চালনায় স্মরণসভায় বক্তারা রফিকুল হক দাদু ভাইয়ের স্মৃতিচারণ ও তাঁর আত্মার মাগফিরাত কামনা করেন।

মন্ত্রী বলেন, একসময় পত্রিকাগুলো শিশুদের জন্য আলাদা করে পাতা বের করত, কিন্তু এখন আর সেটা খুব বেশি গুরুত্ব পাচ্ছে না। এ সময় সংবাদমাধ্যমের মালিকদের সপ্তাহে অন্তত এক-দুই দিন শিশুদের পাতা বের করার অনুরোধ করেন তিনি। বাংলাদেশ টেলিভিশনের একসময়কার জনপ্রিয় শিশুতোষ অনুষ্ঠান নতুন কুঁড়ি শিগ্‌গির পুনরায় চালু হচ্ছে বলেও তিনি তাঁর বক্তব্যে জানান।

রফিকুল হক দাদুভাই স্মরণে মন্ত্রী বলেন, একজন শিশু সংগঠক হিসেবে তিনি নতুন প্রজন্ম তৈরি করতে ভূমিকা রেখেছেন। তার হাত ধরে এই বাংলায় বহু গুণী মানুষের জন্ম হয়েছে।

Sharing is caring!