• ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, সকাল ৮:৪১
  • রেজিস্ট্রেশন ৪৬১

শীর্ষস্থান ধরে রাখতে পারলেন না সাকিব

বার্তাকন্ঠ
প্রকাশিত সেপ্টেম্বর ১৫, ২০২১, ২০:৪৮ অপরাহ্ণ
শীর্ষস্থান ধরে রাখতে পারলেন না সাকিব

স্পোর্টস ডেস্ক।। 

র‍্যাঙ্কিং নিচে নেমে গেলেন সাকিব আল হাসান। টি-টোয়েন্টির অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ের চূড়ায় বেশিদিন তার থাকা হলো না। অস্ট্রেলিয়া সিরিজে দারুণ পারফরম্যান্স করে তিন বছরেরও বেশি সময় পর উঠেছিলেন শীর্ষে। নিউজিল্যান্ড সিরিজে নিজেকে মেলে ধরতে না পেরে আবার হারালেন সিংহাসন। নামলেন দুই নাম্বারে।

আইসিসি বুধবার র‍্যাঙ্কিংয়ের সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করে। সেখানে বাংলাদেশ-নিউ জিল্যান্ড সিরিজের শেষ দুই টি-টোয়েন্টি, শ্রীলঙ্কা-দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি সিরিজ ও আয়ারল্যান্ড-জিম্বাবুয়ের ওয়ানডে সিরিজের পারফরম্যান্স বিবেচনায় নেয়া হয়।

গত সপ্তাহের র‍্যাঙ্কিং হালনাগাদেও শীর্ষেই ছিলেন সাকিব। কিন্তু এরপর নিউজিল্যান্ডের বিপক্ষে খেলা চতুর্থ টি-টোয়েন্টিতে একেবারে নিষ্প্রভ ছিলেন বাংলাদেশ অলরাউন্ডার। ২৫ রান দিয়ে উইকেট নিতে পারেননি একটিও, ব্যাট হাতে রান করেন কেবল ৮। এতেই ১৬ রেটিং পয়েন্ট হারিয়ে অলরাউন্ডারদের তালিকায় দুইয়ে নেমে গেছেন সাকিব। এখন তার রেটিং পয়েন্ট ২৭৫। আর শীর্ষে উঠে যাওয়া আফগানিস্তানের মোহাম্মদ নবির ২৮৫।

অন্যদিকে মুস্তাফিজুর রহমানের দুর্দান্ত বোলিংয়ে সিরিজে ৮ উইকেট নিয়ে এগিয়েছেন দুই ধাপ। বাঁহাতি এই পেসার উঠে এসেছেন দশম থেকে অষ্টম স্থানে। উল্লেখযোগ্য উন্নতি হয়েছে নাসুম আহমেদ ও শেখ মেহেদি হাসানেরও। ২৫ ধাপ এগিয়ে নাসুম ১৫তম ও ৪ ধাপ এগিয়ে মেহেদি ২০তম স্থানে জায়গা করে নিয়েছেন। দুইজনেরই এটা ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিং।

Sharing is caring!