• ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ১:৩৬
  • রেজিস্ট্রেশন ৪৬১

শেখ হাসিনা পদক পেলেন ইবি উপাচার্য

bmahedi
প্রকাশিত সেপ্টেম্বর ২৯, ২০১৯, ০৭:৫২ পূর্বাহ্ণ
অনি আতিকুর রহমান : ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতনিধি||
শিক্ষাক্ষেত্রে  বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ ‘শেখ হাসিনা সম্মাননা পদক- ২০১৯’ পেয়েছেন ইসলামী বিশ^বিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী।

বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের আয়োজনে শনিবার ঢাকা প্রেসকাবের সেমিনার কে শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলে ‘জনকল্যানে শেখ হাসিনা’ শীর্ষক আলোচনাসভায় তাঁকে এ সম্মাননা পদক প্রদান করা হয়।

পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি জহির উদ্দিন মবুর সভাপতিত্বে এসময় অতিথি ছিলেন ঝিনাইদহ সংরতি মহিলা আসনের সাংসদ খালেদা খানম, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমুল্লাহ, উপজেলা চেয়ারম্যান এসোসিয়েশনের সভাপতি হারুন অর রশীদ হাওলাদার, বাংলাদেশ কৃষকলীগের সাধারণ সম্পাদক এ্যাড. খোন্দকার শামসুল হক রেজা, বাংলাদেশ ফুটবল দলের সাবেক অধিনায়ক কায়সার হামিদ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আল মাহমুদ পলাশ।

প্রসঙ্গত, ড. আসকারী একাধারে অধ্যাপক, লেখক, কলামিস্ট, কথাসাহিত্যিক, সমালোচক, রাজনীতি বিশ্লেষক, শিাবিদ ও ইসলামী বিশ^বিদ্যালয়ের উপাচার্য। তিনি ১৯৬৫ সালের ১ জুন রংপুর জেলার মিঠাপুকুর থানার আসকারপুর গ্রামে জন্মগ্রহণ করেন। ড. রাশিদ আসকারী দুই যুগের বেশি সময় ধরে সৃজনশীল, মননশীল এবং গবেষণাধর্মী লেখালেখির সঙ্গে যুক্ত রয়েছেন। এর আগে তিনি সৃষ্টিশীল লেখালেখি এবং শিােেত্র অবদানের জন্য ‘ঐতিহ্য’ স্বর্ণপদক ২০১৯ অর্জন করেছেন। তাঁর রচিত ও সম্পাদিত গ্রন্থ সংখ্যা ৮টি। এছাড়াও তিনি বাংলা ও ইংরেজি ভাষায় শতাধিক প্রবন্ধ-নিবন্ধ-কলাম রচনা করেছেন।

উল্লেখ্য, সাহিত্য, শিল্পকলা, সংগীত, সাংবাদিকতা, খেলাধুলা, শিা, গবেষণা ও সাংগঠনিক কাজে বিশেষ অবদানের জন্য ‘জননেত্রী শেখ হাসিনা সম্মাননা পদক’ প্রদান করা হয়ে থাকে।

অনি আতিকুর রহমান

Sharing is caring!