• ৪ঠা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১৯শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৪:৪৯
  • রেজিস্ট্রেশন ৪৬১

শেরে বাংলা মেহনতি মানুষের রাজনীতি করে গেছেন : বাংলাদেশ ন্যাপ

বার্তাকন্ঠ
প্রকাশিত অক্টোবর ২৫, ২০২১, ১৭:৫৯ অপরাহ্ণ
শেরে বাংলা মেহনতি মানুষের রাজনীতি করে গেছেন : বাংলাদেশ ন্যাপ

ঢাকা ব্যুরো ।।

শেরে বাংলা ছিলেন আমাদের বাঙালি জাতিসত্তা ও জাতীয়তাবাদের অগ্রনায়ক মন্তব্য করে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন,
তিনি এদেশের কৃষক-শ্রমিক মেহনতি মানুষের মুক্তির লক্ষ্যে রাজনীতি করে গেছেন। যে কারণে তিনি ঋণ সালিশি বোর্ড গঠন করে কৃষক-প্রজার মুক্তি আনয়ন করেন।

সোমবার (২৫ অক্টোবর) শেরে বাংলা এ কে ফজলুল হকের ১৪৮তম জন্মবার্ষিকী উপলক্ষে গণমাধ্যমে প্রেরিত এ বাণীতে তারা এসব কথা বলেন।

তারা বলেন, দেশ ও জাতি এক কঠিন সময় পার করছে। সরকারী ব্যর্থমন্ত্রীদের ব্যর্থতা ও নিয়ন্ত্রনহীন দুর্নীতি প্রধানমন্ত্রীর সকল অর্জনকে প্রশ্নবিদ্ধ করে ফেলছে। শুধু দৃশ্যবান উন্নয়ন দিয়ে জনগনের মনে স্থান করে নেয়া সম্ভব নয়। টেক সই উন্নয়নের জন্য প্রয়োজন গণতান্ত্রিক শাসনব্যবস্থা, আইনের শাসন প্রতিষ্ঠা ও দুর্নীতি-দুর্বৃত্তায়ন নির্মূল।

নেতৃদ্বয় বলেন, উপমহাদেশের রাজনীতিতে নতুনত্ব সৃষ্টি করেছেন শেরে বাংলা। তিনি বাঙালিদের জন্য শিক্ষার জাগরণ ঘটিয়েছেন। ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার মাধ্যমে বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্টা করেছেন। এখন সেই বাংলাদেশকে বিশ্বমানের উন্নত দেশ প্রতিষ্ঠা করার মাধ্যমে দারিদ্র্যমুক্ত দেশ গড়তে হবে।

তারা বলেন, রাজনীতি যখন পথ হারাচ্ছে, রাজনীতির নিয়ন্ত্রন যখন অসাধু কালো টাকার মালিক, সন্ত্রাসী, নীতিহীন ব্যবসায়ী আর সুকিধাবাদিদের নিয়ন্ত্রনে চলে যাচ্ছে তখন শেরে বাংলার মতো নেতাদের প্রয়োজনীয়তা জাতি মর্মে মর্মে উবলব্ধি করছে।

  বার্তাকণ্ঠ/এন

Sharing is caring!