• ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, সকাল ৯:৩৫
  • রেজিস্ট্রেশন ৪৬১

সখীপুরে কুকুরের দুধ পানকরে বড় হচ্ছে বিড়ালের বাচ্চা

বার্তাকন্ঠ
প্রকাশিত আগস্ট ২, ২০২১, ২২:২২ অপরাহ্ণ
সখীপুরে কুকুরের দুধ পানকরে  বড় হচ্ছে বিড়ালের বাচ্চা
এস এম ফারুক আহমেদ,  সখীপুর ( টাঙ্গাইল )।।- মা বিড়ালটির দুইটি ছানা প্রসব করার পর মৃত্যু হয়। এরপর দুধপানের অভাবে একটি ছানা মারা যায়। বেঁচে থাকে আরেকটি ছানা। কিন্তু প্রকৃতির খেয়ালে মা হারা বাচ্চাটিকে বাঁচাতে ছুটে আসে একটি কুকুর। শুরু করে বিড়াল ছানাটিকে মাতৃস্নেহ ও দুধ খাওয়ানো। এভাবে ধীরে ধীরে বেড়ে উঠছে মা হারা বিড়ালের বাচ্চাটি। এমনি এক বিরল দৃশ্য দেখে অবাক হয়েছেন টাঙ্গাইলের সখীপুর এলাকার মানুষ।
সরেজমিনে টাঙ্গাইলের সখীপুর উপজেলার কাকড়াজান ইউনিয়নের দূর্গাপুর গ্রামে পল্লী চিকিৎসক শ্রী আশিষ চন্দ্র বর্মনের বাড়ির উঠানে এমন চিত্র দেখা গেছে। দেখা যায়, মা হারা বিড়াল ছানাটিকে দুধ খাওয়াচ্ছে একটি কুকুর। যেন মায়া-মমতা সব কিছু দিয়েই বাচ্চাটিকে আঁকড়ে ধরে রেখেছে কুকুরটি। বিড়াল ছানাটিও পরম আগ্রহে কুকুরের দুধ পান করছে অনায়াসে।
এ বিষয়ে আশিষ চন্দ্র বলেন, ‘মমতাময়ী এই কুকুরটা অনেক দিন যাবৎ এভাবেই বিড়াল ছানাটাকে বুকের দুধ দিয়ে আসছে। এতে ধীরে ধীরে বেড়ে উঠছে বিড়ালটি।
স্থানীয় ইউপি সদস্য দেলোয়ার হোসেন বলেন, ঘটনাটি প্রথমে বিশ্বাস হয়নি। পরে আমি নিজে ওই বাড়িতে গিয়ে দেখি বিড়াল কুকুরের দুধ খাচ্ছে। এ যেনো অন্যরকম মমতা ও ভালোবাসা।
সখীপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল গফুর বলেন, ‘কুকুর-বিড়ালের বিষয়টি বিরল। এদের মধ্যে রয়েছে চরম ভালোবাসা। এ থেকে আমাদের অনেক কিছুই শিক্ষণীয় রয়েছে।’
উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আব্দুল জলিল বলেন, এতে অবাক হওয়ার কিছু নেই। এটি এক প্রাণির সাথে অন্য প্রাণির ভালোবাসা।

Sharing is caring!