• ২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, সকাল ১০:১৯
  • রেজিস্ট্রেশন ৪৬১

সমন্বিত ভর্তি পরীক্ষা নিতে প্রস্তুত কুমিল্লা বিশ্ববিদ্যালয়

বার্তাকন্ঠ
প্রকাশিত অক্টোবর ১৪, ২০২১, ২১:৪৮ অপরাহ্ণ
সমন্বিত ভর্তি পরীক্ষা নিতে প্রস্তুত কুমিল্লা বিশ্ববিদ্যালয়
কৌশিক আহমেদ, কুবি প্রতিনিধি।। 
গুচ্ছ পদ্ধতিতে ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে ব্যাপক প্রস্তুতি নিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রশাসন। এবারের ভর্তি পরীক্ষায় মোট অংশগ্রহণকারীর সংখ্যা ৭০২৬ জন।
এই ভর্তি পরীক্ষা উপলক্ষে কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব ও রেজিষ্ট্রার ড. মো. আবু তাহের বলেন, গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষার জন্য আমরা কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রস্তুত। এই গুচ্ছ পদ্ধতির পরীক্ষা বিশ্ববিদ্যালয়ের ৫টি একাডেমিক ভাবনে ও ৫৬টি কক্ষে অনুষ্ঠিত হবে। ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে ২৫০৫ জন।
তিনি আরো বলেন, অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষায় অংশগ্রহন করতে হবে। প্রত্যেক পরীক্ষার্থীকে নিরাপদ দূরত্ব বজায় রাখতে হবে। এবং কক্ষগুলোতে আগে থেকেই হ্যান্ড-স্যানিটাইজার ও হাত ধোয়ার ব্যবস্থা করা হবে।
অপরদিকে প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে বলেন, আমরা পুলিশ প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীর সাথে কথা বলেছি। এবং বিশ্ববিদ্যালয়ের নিরবচ্ছিন্ন নিরাপত্তার জন্য সকল প্রকার ব্যবস্থা নেওয়া হবে।
তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি ও হল প্রোভস্টের মাধ্যমে একটি শৃঙ্খলা কমিটি গঠন করা হয়েছে। সেই শৃঙ্খলা কমিটির সকল সদস্য কনভেনার সহ সবাই ক্যাম্পাসে উপস্থিত থাকবে। পুলিশ প্রশাসনের সাথে, বিএনসিসির সদস্যরা থাকবে, রোভার স্কাউটের সদস্যরা থাকবে। সবার সহযোগিতা আমরা আশা করছি। প্রতি বছরের মতো এটাও শৃঙ্খলা সাথে সম্পন্ন করতে পারব।
এ দিকে ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, সাংবাদিক সমিতি, বিভিন্ন আঞ্চলিক সংগঠন সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করবে।
এছাড়া ভর্তি পরীক্ষার ইউনিট ভিত্তিক আসন বিন্যাস ও সংশ্লিষ্ট তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট থেকে বিস্তারিত জানা যাবে।
উল্লেখ্য, রবিবার (১৭ অক্টোবর ) দুপুর ১২-১টা ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবং রবিবার (২৪ অক্টোবর ) দুপুর ১২-১টা ‘বি’ ইউনিটের। সোমবার (১ নভেম্বর) দুপুর ১২-১টা থেকে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
 
 বার্তাকণ্ঠ /এন

Sharing is caring!