• ৪ঠা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১৯শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৪:৫৭
  • রেজিস্ট্রেশন ৪৬১

সমুদ্রের ওপার থেকে হামলার ইন্ধন ছিল : তথ্যমন্ত্রী

বার্তাকন্ঠ
প্রকাশিত অক্টোবর ২৪, ২০২১, ১৫:২৪ অপরাহ্ণ
সমুদ্রের ওপার থেকে হামলার ইন্ধন ছিল : তথ্যমন্ত্রী

ফা্ইল ছবি

ঢাকা ব্যুরো ।।

সাম্প্রদায়িক সহিংসতার ঘটনায় বড় ধরনের নাশকতার পরিকল্পনা ছিল বলে দাবি করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। বলেন, ‘সমুদ্রের ওপার থেকে হামলার ইন্ধন ছিল।

রোববার (২৪ অক্টোবর) দুপুরে তথ্যমন্ত্রী এসব কথা বলেন। কুমিল্লা ও রংপুরের ঘটনায় তিনি সামাজিক যোগাযোগমাধ্যমকে দায়ী করে বলেন, ‘কুমিল্লা ও রংপুরের ঘটনা সামাজিকমাধ্যমে না ছড়ালে এত বড় ক্ষতি হতো না।’

তিনি বলেন, ‘এগুলোর দায় সামাজিক যোগাযোগমাধ্যম কর্তৃপক্ষ এড়াতে পারে না। অনেক আগে থেকে ফেসবুককে অনুরোধ করা হয়েছিল, বাংলাদেশে যেন আইডি কার্ড দিয়ে অ্যাকাউন্ট খোলার ব্যবস্থা করা হয়, কিন্তু ফেসবুক কর্তৃপক্ষ রাজি হয়নি। আজকে যদি ফেসবুক আমাদের অনুরোধ রাখত তাহলে দেশে এমন সহিংসতা ঘটত না বলেও জানান তিনি।
যদিও সামাজিক যোগাযোগমাধ্যম নিয়ন্ত্রণ সরকারের উদ্দেশ্য নয় বলেও জানান হাছান মাহমুদ। বলেন, ‘সামাজিক যোগাযোগমাধ্যম নিয়ন্ত্রণ সরকারের লক্ষ্য নয়, তবে সাম্প্রতিক ঘটনাগুলোতে ফেসবুক দায় এড়াতে পারে না। কুমিল্লা ও রংপুরের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত নয়, বিচার নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর বলেও জানান সরকারের এই মন্ত্রী।

তথ্যমন্ত্রী নিয়মিত প্রকাশ হয় না, এমন ২১০ টি দৈনিক পত্রিকা নিয়েও কথা বলেন। তিনি জানান, এসব পত্রিকা বন্ধ করতে জেলা প্রশাসকদের চিঠি পাঠানো হয়েছে।

 বার্তাকণ্ঠ/এন

Sharing is caring!