• ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, বিকাল ৩:৪০
  • রেজিস্ট্রেশন ৪৬১

সাকিবকে পেছনে ফেলে সেরা আসিফ

বার্তাকন্ঠ
প্রকাশিত নভেম্বর ৯, ২০২১, ১৭:৫৭ অপরাহ্ণ
সাকিবকে পেছনে ফেলে সেরা আসিফ

স্পোর্টস ডেস্ক ।।

সাকিব আল হাসানকে পেছনে ফেলে আইসিসি কর্তৃক প্রদত্ত ক্রিকেটার অব দ্য মান্থ পুরস্কার জিতে নিয়েছেন পাকিস্তানি হার্ডহিটার ব্যাটসম্যান আসিফ আলি। এবারই প্রথম মাসসেরা ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছিলেন তিনি। আর তাতেই করলেন বাজিমাত । এদিকে মেয়েদের বিভাগে সেরা ক্রিকেটার লরা ডেলানি।

গত বৃহস্পতিবার অক্টোবর মাসের সেরা ক্রিকেটার নির্বাচনের জন্য তিনজনের নাম প্রকাশ করে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক আইসিসি। সেখানে সাকিব আল হাসান এবং আসিফ আলির সঙ্গে জায়গা করে নেন নামিবিয়ার অলরাউন্ডার ডেভিড ওয়াইসও। তবে চোখ ধাঁধানো পারফরম্যান্সের কারণে সাকিব-ওয়াইসকে পেছনে ফেলেন আসিফ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরে গত মাসে পাকিস্তানের হয়ে তিনটি টি-টোয়েন্টি খেলেই এই স্বীকৃতি পেলেন ৩০ বছর বয়সী আসিফ। এর মধ্যে দুটিতে ব্যাটিং করে ২৭৩.৬৮ স্ট্রাইক রেটে তার রান কেবল ৫২। তবে তার এই অল্প রানেই পাকিস্তানের দুটি জয়ে রাখে বড় ভূমিকা।

নিউজিল্যান্ডের বিপক্ষে রান তাড়ায় শেষ দিকে নেমে ১২ বলে অপরাজিত ২৭ রান করে দলকে জেতান আসিফ। এরপর আফগানিস্তানের বিপক্ষে শেষ দুই ওভারে যখন দরকার ছিল ২৪ রান, ১৯তম ওভারে চারটি ছক্কা হাঁকিয়ে দলকে দারুণ জয় এনে দেন তিনি। ৭ বলে অপরাজিত ২৫ রান করে জেতেন ম্যাচ সেরার পুরস্কার।

অন্যদিকে নারী ক্রিকেটে অক্টোবর মাসের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন আয়ারল্যান্ডের লরা ডিলানি। এই বিভাগে মনোনয়ন পাওয়া অন্য দুজন ছিলেন জিম্বাবুয়ের ম্যারি অ্যান মুসোন্দা এবং লরা ডিলানির স্বদেশি গ্যাবি লুইস।

 বার্তাকণ্ঠ/এন

Sharing is caring!