• ৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ১:১১
  • রেজিস্ট্রেশন ৪৬১

সিঙ্গাপুরে নতুন করে করোনার দাপট বেড়েছে

বার্তাকন্ঠ
প্রকাশিত অক্টোবর ২৮, ২০২১, ১৪:৩১ অপরাহ্ণ
সিঙ্গাপুরে নতুন করে করোনার দাপট বেড়েছে

সংগৃহীত ছবি

আন্তর্জাতিক ডেস্ক ।।

বিশ্বে এখনো কমেনি করোনার প্রকোপ। প্রতিদিনই লাফিয়ে বাড়ছে করোনায় শনাক্ত ও মৃত্যুর সংখ্যা। এশিয়ার দেশ সিঙ্গাপুরে নতুন করে করোনায় এক দিনে ৫ হাজার ৩২৪ জন শনাক্ত হয়েছে। গতকাল বুধবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানায়। মহামারি শুরুর পর এটিই দেশটিতে এক দিনে সবচেয়ে বেশি করোনা শনাক্তের রেকর্ড। আজ বৃহস্পতিবার বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল বুধবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, করোনায় নতুন করে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। বুধবার রাতে দেওয়া এক বিবৃতিতে সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, করোনা শনাক্তের সংখ্যা ‘অস্বাভাবিক’ বৃদ্ধি পেয়েছে আজ। বিকেলে কয়েক ঘণ্টার মধ্যে টেস্টিং ল্যাবরেটরি পরীক্ষায় বেশির ভাগ করোনা রোগী শনাক্ত হয়। করোনা ‘অস্বাভাবিক’ বৃদ্ধি পাওয়ায় আগামী কয়েক দিন নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হবে। করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ার বিষয়টি খতিয়ে দেখা হবে।

করোনার বিস্তার ঠেকাতে গত সপ্তাহে সামাজিক কিছু বিধিনিষেধ বাড়িয়েছে দেশটি। এ পর্যন্ত দেশটির ৮৪ শতাংশ মানুষ টিকা নিয়েছেন।

করোনায় এ পর্যন্ত সিঙ্গাপুরে মোট শনাক্ত হয়েছে ১ লাখ ৮৪ হাজার ৪১৯ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৩৪৯ জনের। করোনা থেকে সেরে উঠেছে ১ লাখ ৫১ হাজার ৫৮০ জন। সক্রিয় রোগীর সংখ্যা ৩২ হাজার ৪৯০।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৪ কোটি ৫৭ লাখ ৯৪ হাজার ৪৭০ জনের। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৪৯ লাখ ৮৭ হাজার ৯২৫ জন। এ পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছে ২২ কোটি ২৭ লাখ ৯৬ হাজার ২২৫ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

বার্তাকণ্ঠ/এন

Sharing is caring!