• ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৩:১৬
  • রেজিস্ট্রেশন ৪৬১

সিরাজদিখানে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালিত

বার্তাকন্ঠ
প্রকাশিত অক্টোবর ১৮, ২০২১, ১৩:২০ অপরাহ্ণ
সিরাজদিখানে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালিত
শহিদ শেখ, মুন্সীগঞ্জ প্রতিনিধি।। 
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিন ‘শেখ রাসেল দিবস’ হিসেবে সারাদেশের ন্যায় মুন্সিগঞ্জের সিরাজদিখানে নানান আয়োজনে পালিত হয়েছে ।
সোমবার ১৮ অক্টোবর সকাল ১১  টায় উপজেলার কোলা  ইউনিয়ন পরিষদে পবিত্র কুরআন তেলওয়াত মধ্য দিয়ে কেক কেটে ও আলোকচিত্রের মাধ্যমে জনগনের মাঝে শেখ রাসেলের জীবনবৃত্তান্ত তোলে ধরা হয়।পরে কোলা ইউনিয়ন পরিষদের  ভার পাপত  চেয়ারম্যান মোঃ রোমান হাওলাদার  এর সভাপতিত্বে সচিব মোহাম্মদ জামাল,  এর সঞ্চালনায় শেখ রাসেলের ৫৮ তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উল্লেখ্য  প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির ঐতিহাসিক স্মৃতি-বিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন।
১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পাননি শিশু শেখ রাসেল। বঙ্গবন্ধুর সাথে নরপিশাচরা নির্মমভাবে তাকেও হত্যা করেছিল। তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্র ছিলেন।
এ-সময় উপস্থিত ছিলেন  কোলা ইউপি সদস্য  মোঃ মজিবর রহমান,মোঃ জাহাঙ্গাীর মল্লীক,মোঃমিরাজ শেখ  ,আলমগির মোল্লাহ , নজরুর ইসলাম মল্লীক, ও মহিলা সদস্য সিমা বেগম, জাকিয়া বেগম,ও হবি শেখ সহ  আওয়ামী লীগের সহযোগী সংগঠনসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।
বার্তাকণ্ঠ /এন

Sharing is caring!