• ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, সকাল ৮:২৯
  • রেজিস্ট্রেশন ৪৬১

সিরিয়ার ক্ষেপণাস্ত্র পড়েছে ইসরায়েলের পরমাণু স্থাপনার পাশে

bmahedi
প্রকাশিত এপ্রিল ২২, ২০২১, ২০:১৭ অপরাহ্ণ
সিরিয়ার ক্ষেপণাস্ত্র পড়েছে ইসরায়েলের পরমাণু স্থাপনার পাশে

আন্তর্জাতিক ডেস্ক ##

সিরিয়ার একটি বিমান বিধ্বংসী ক্ষেপণাস্ত্র লক্ষভ্রষ্ট হয়ে ইসরায়েলের  পরমাণু স্থাপনার পাশে পড়েছে। ওই ক্ষেপণাস্ত্রটি তাদের ডিমনা শহরে ছিটকে পড়ে।

আল জাজিরার খবরে বলা হয়েছে, তাৎক্ষণিকভাবে এই ঘটনায় কোনো ক্ষয়-ক্ষতি কিংবা কারও আহত হওয়ার খবর পাওয়া যায়নি। ইসরায়েলের সেনাবাহিনীর একজন মুখপাত্র বলেন, ক্ষেপণাস্ত্র বিস্ফোরণে পারমাণবিক স্থাপনায় আঘাত লাগেনি।

পশ্চিম জেরুজালেম থেকে আল জাজিরার সাংবাদিক হ্যারি ফসেট জানান, সিরিয়ার যে ক্ষেপণাস্ত্র ইসরায়েলের ডিমনা শহরে আঘাত হেনেছে সেটা বেশ বড় আকারের বিক্ষোরণ। ওই ক্ষেপণাস্ত্রের বিস্ফোরণ ১৫০ কিলোমিটার দূরের জেরুজালেম শহর থেকে শোনা গেছে।

ইসরায়েলের সেনাবাহিনীর একজন মুখপাত্র বলেন, সিরিয়ায় তাদের অভিযানের সময় ওই ক্ষেপণাস্ত্রটি তাদের যুদ্ধবিমান লক্ষ্য করে নিক্ষেপ করা হয় এবং সেটি লক্ষ্যচ্যুত হয়ে ডিমনা শহরে পতিত হয়। সিরিয়া যে ক্ষেপণাস্ত্রটি নিক্ষেপ করে সেটি ছিল এসএ-৫।

সেনাবাহিনীর ওই মুখপাত্র বলেন, ক্ষেপণাস্ত্র নিক্ষেপের জবাবে তারা সিরিয়ার বিভিন্ন স্থাপনায় ও এলাকায় হামলা চালিয়েছেন।

অন্যদিকে, সিরিয়ার রাষ্ট্রচালিত সংবাদ সংস্থা সানার খবরে বলা হয়েছে, সিরিয়ার সেনাবাহিনী দামেস্কে ইসরায়েলের হামলা প্রতিহত করেছে। এতে বলা হয়, বৃহস্পতিবারের শুরুর দিকে ইসরায়েলি বাহিনী রকেট হামলা করে । কিন্তু সিরিয়ার সেনাবাহিনী অধিকাংশ রকেট প্রতিহত করতে সক্ষম হয়। তবে ওই হামলায় তাদের চার সেনা আহত হয়েছেন এবং কিছু বস্তুগত ক্ষতি হয়েছে বলেও খবরে বলা হয়।

Sharing is caring!