• ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ১২:২১
  • রেজিস্ট্রেশন ৪৬১

সুহাসিনী জেনিফারের ব্যস্ত দিনযাপন

bmahedi
প্রকাশিত সেপ্টেম্বর ২, ২০১৯, ১৯:০০ অপরাহ্ণ
দেবুল কুমার দাস ।। 

সুন্দরী, সুহাসিনী এবং লাস্যময়ী জেনিফার ফেরদৌস। দেশীয় শোবিজ মিডিয়ার পরিচিত মুখ। সংবাদ পাঠিকা হিসেবে ক্যারিয়ার শুরু করলেও তিনি একধারে একজন উপস্থাপক, মডেল ও অভিনেত্রী হিসেবে জনপ্রিয়। সেইসঙ্গে তিনি সক্রিয় রয়েছেন রাজনীতিতেও। জেনিফার ফেরদৌস অর্ধযুগ ধরে নিয়মিত উপস্থাপনা করছেন। এরপরে অনুষ্ঠান সঞ্চালনা ও নাটকে অভিনয় করে প্রশংসিত হন তিনি।

কথায় কথায় জেনিফার ফেরদৌস জানান, তিনি মূলত এটিএন বাংলার সংবাদপাঠিকা হিসেবেই পরিচিত পান। সেখান থেকেই তার স্বপ্ন পূরণের ডানা মেলতে শুরু করে। এরপরে অভিনয় এবং মডেলিংয়ে জড়ান। তিনি ডায়মন্ড ওয়ার্ল্ড সহ বিভিন্ন ফ্যাশন হাউজের স্টিল ও বিলবোর্ডের মডেল হিসেবেও কাজ করেছেন।

সম্প্রতি একটি বিজ্ঞাপনচিত্রে মডেল হয়েছেন জেনিফার। এতে তার বিপরীতে সহ মডেল হিসেবে কাজ করেছেন শহিদুল আলম সাচ্চুসহ একাধিক শিল্পী। বিজ্ঞাপনচিত্রটি পরিচালনা করেছেন মডেল ও অভিনেতা অন্তু করিম। এর আগে ক্রিকেটার সাব্বির রহমানের সঙ্গে জুটিবদ্ধ হয়ে জেনিফার ফেরদৌস মডেলিং করেছিলেন গ্লোবের বুস্টার বিস্কুটের।

গেল কোরবানি ঈদে তিনি বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)-তে প্রচার হওয়া বিশেষ ছায়াছন্দ অনুষ্ঠান উপস্থাপনা করেছেন। ছায়াছবির গান নিয়ে নির্মিত এই অনুষ্ঠানের বিশেষ দুটি পর্ব প্রচার হয় ঈদের দিন ও ঈদের পরের দিন। বিটিভিতে ঈদের আগের দিন প্রচার হওয়া অনুষ্ঠান ‘তথ্য প্রযুক্তি ও বাংলাদেশ’-তেও উপস্থাপক হিসেবে দেখা গেছে তাকে।

জেনিফার ফেরদৌস বেশ কিছু টিভি নাটকে অভিনয় করে নিজের অভিনেত্রী সত্ত্বারও জানান দিয়েছেন। তার অভিনীত দুটি উল্লেখযোগ্য ও দর্শকপ্রিয় নাটক হলো অন্তর্মিল এবং রূপালী ইলিশ।

খুব শিগগিরই নিজস্ব প্রোডাকশন হাউজ জে, এফ প্রোডাকশন থেকে শিশুতোষ শর্টফিল্ম নির্মাণ করতে যাচ্ছেন তিনি। শুরু করবেন বেশ কয়েকটি নাটকের শুটিং। প্রযোজনা, পরিচালনার পাশাপাশি নিজে অভিনয়ও করবেন নাটকগুলোতে। জেনিফার জানান, এসব পরিচালনার মাধ্যমে নিজেকে সিনেমা নির্মাণের জন্যই প্রস্তুত করতে চান তিনি।

তিনি আরও জানান, ছাত্র জীবন থেকেই রাজনীতির সঙ্গে সম্পৃক্ত রয়েছেন। তিনি বর্তমানে আওয়ামী যুব মহিলা লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য। সেই সঙ্গে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক।

এছাড়া বর্তমানে তিনি বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) প্রিভিউ কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। বলা যায়, সামাজিক, সাংস্কৃতিক আর রাজনৈতিক কর্মকাণ্ড নিয়ে জেনিফার ফেরদৌস বেশ ব্যস্ত সময় পার করছেন।

Sharing is caring!