• ২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৩:১১
  • রেজিস্ট্রেশন ৪৬১

সোমবার ভারী বর্ষণসহ ২ নম্বর সংকেত

বার্তাকন্ঠ
প্রকাশিত জুন ৬, ২০২১, ১৭:৫৪ অপরাহ্ণ
সোমবার ভারী বর্ষণসহ ২ নম্বর সংকেত

বার্তাকণ্ঠ ডেস্ক ##

রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে রবিবার ভারী থেকে ভারী বর্ষণ হয়েছে। আগামীকাল সোমবারও ঢাকা, রাজশাহী, রংপুর, বরিশাল, সিলেট, খুলনা, চট্টগ্রাম ও ময়মনসিংহ এলাকায় বজ্রপাতসহ ঝড়ো বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর জানিয়েছে। একইসঙ্গে নদী বন্দর অঞ্চলে ২ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আজ রবিবার বিকেলে আবহাওয়াবিদ শাহনাজ সুলতানা বলেন, ঢাকায় বৃষ্টি হয়েছে আজ, আগামীকালও থেমে থেমে বৃষ্টি হতে পারে। তবে একটানা বৃষ্টির সম্ভাবনা নেই।

তিনি বলেন, রাজশাহীসহ আশপাশের কিছু অঞ্চল ছাড়া দেশের বিভিন্ন জেলায় ঝড়ো হাওয়াসহ বজ্র অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব অঞ্চলে নদী বন্দরে ২ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। কোথাও কোথাও ঝড়ের গতি ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার পর্যন্ত হতে পারে।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং খুলনা, রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। এছাড়া ফরিদপুর, দিনাজপুর ও নীলফামারী অঞ্চলসহ রাজশাহী ও খুলনা বিভাগের ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু দাবদাহ কিছুটা প্রশমিত হতে পারে।

Sharing is caring!