• ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, সকাল ১১:১৭
  • রেজিস্ট্রেশন ৪৬১

সোশ্যাল মিডিয়ায় অরুণিমাকে ‘ফলো’ করে ভয়ঙ্কর মানুষ!

bmahedi
প্রকাশিত সেপ্টেম্বর ১৩, ২০১৯, ০৮:১৫ পূর্বাহ্ণ
মো: মশিয়ার রহমান কাজল।।   
সাধারণ থেকে সেলিব্রিটি, সোশ্যাল মিডিয়ায় অন্তত এক বার উত্যক্তকারীদের কবলে পড়েননি এমনটা বোধহয় বিরল। কখনও ফেসবুকের অ্যাকাউন্ট হ্যাক করে নেওয়া, আবার কখনও বা তাঁকে ভার্চুয়াল মিডিয়ায় ২৪ ঘণ্টা অনুসরণ করার মতো ঘটনা হামেশাই ঘটছে। ব্যাপারটা যদি ভার্চুয়াল জগৎ থেকে বেরিয়ে বাস্তব জগতেও হতে থাকে তা হলে তা খুবই চিন্তার বিষয়।

অভিনেত্রী অরুণিমা ঘোষ তার সঙ্গে ঘটা এমনই এক ভয়ঙ্কর অভিজ্ঞতার কথা শেয়ার করলেন সকলের সঙ্গে। অরুণিমা জানান, ইনস্টাগ্রাম থেকে তাঁকে ফলো করা শুরু করে এক অচেনা ব্যক্তি। প্রথম দিকে সব ঠিকই ছিল, কিন্তু ক্রমশ তা মাত্রা ছাড়িয়ে যেতে থাকে। নম্বর জোগাড় করে তাঁকে ফোন করতে থাকে ওই ব্যক্তি। এমনকি, রাস্তাঘাট থেকে শুরু করে বাড়িতে পর্যন্ত চলে আসেন। আসতে থাকে একের পর এক হুমকি দিয়ে কল। অরুণিমার অভিযোগ, তার একটি অ্যাকাউন্ট ব্লক করলে ওই ব্যক্তি আর একটি অ্যাকাউন্ট খুলে সেখান থেকে অভিনেত্রীকে বিরক্ত করতে থাকেন। এক সময় অরুণিমা সাইবার সেলে গোটা ব্যাপারটা জানালে, অল্প দিনের জন্য গ্রেপ্তার হন অভিযুক্ত। পরে জেল থেকে ছাড়া পাওয়ার পরে সে আরও ক্ষিপ্ত হয়ে ওঠেন। এমনকি, তাঁকে খুনের হুমকিও দিতে থাকেন বলে অরুণিমার অভিযোগ।

শুধু অরুণিমাই নন, সাইবার ক্রাইমের স্বীকার হয়েছেন অভিনেত্রী মানালি দে-ও। নেট দুনিয়ার সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে রয়েছে অন্ধকারে ঘেরা এক জগৎ। একবার তার মধ্যে ঢুকে গেলে তা থেকে বেরনো কঠিন। আর এই সাইবার ক্রাইমকে বিষয় করে আগামী ২ অক্টোবর বড় পর্দায় আসছে দেবের প্রযোজনা সংস্থার নতুন প্রয়াস দেব-রুক্মিণী অভিনীত ছবি ‘পাসওয়ার্ড’। সাধারণের মধ্যে সচেতনতা বাড়াতেই নিজের অভিজ্ঞতার কথা ভাগ করে নিলেন অরুণিমা-সহ বাকিরা।

Sharing is caring!