• ২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, বিকাল ৫:০৫
  • রেজিস্ট্রেশন ৪৬১

স্বপ্ন সিনেমায় অভিনয় করা স্নিগ্ধা শ্রাবণ

বার্তাকন্ঠ
প্রকাশিত অক্টোবর ৫, ২০২১, ১৬:০২ অপরাহ্ণ
স্বপ্ন সিনেমায় অভিনয় করা স্নিগ্ধা শ্রাবণ

স্নিগ্ধা শ্রাবণ

বিনোদন ডেস্ক ।।

স্নিগ্ধা শ্রাবণ মঞ্চ ও নাটকের এ প্রজন্মের একজন অভিনেত্রী। একজন গুণী অভিনেত্রী হওয়ার স্বপ্ন নিয়েই নাট্যাঙ্গনের সঙ্গে নিজেকে সম্পৃক্ত করেছিলেন তিনি। এ কারণে অভিনয়ের শেকড় হিসেবে মঞ্চে অভিনয়ের সঙ্গেও নিজেকে সম্পৃক্ত করেন। ২০১২ সাল থেকে তিনি ‘দৃষ্টিপাত নাট্য সংসদ’র হয়ে দীর্ঘদিন কাজ করেছেন।দৃষ্টিপাত নাট্য সংসদ প্রযোজিত ‘নাগর আলীর কিচ্ছা’ ও ‘কয়লা রঙ্গের চাদর’ নাটক দুটিতে অভিনয় করে প্রশংসিত হয়েছিলেন স্নিগ্ধা। ‘নাগর আলী কিচ্ছা’র চারটি নারী চরিত্রেই ধাপে ধাপে তিনি অভিনয় করেছেন এবং ‘কয়লা রঙ্গের চাদর’ নাটকে তিনি অভিনয় করেন সাথী চরিত্রে। দুটি নাটকই রচনা ও নির্দেশনা দেন ম আ সালাম।

এর বাইরে স্নিগ্ধা পথনাটক ‘জোড়াতালি’তেও অভিনয় করেন। এটিও রচনা করেছেন ম আ সালাম এবং নিদের্শনা দেন কাজী আনিস। এই নাটকে একজন ‘বীরাঙ্গনা’র চরিত্রে স্নিগ্ধার অভিনয় সবসময়ই প্রশংসিত হয়ে আসছে। মঞ্চ নাটকে অভিনয়ের সুবাদেই স্নিগ্ধা শ্রাবণ কাজ করার সুযোগ পান জুয়েল মাহমুদের নির্দেশনায় ধারাবাহিক নাটক ‘আকাশ মেঘে ঢাকা’ এবং ‘বধু কেন মন বুঝেনা’তে। দীর্ঘদিনের পথ চলা হলেও সিনেমায় অভিনয়ের স্বপ্নটা যেন তার বাকীই রয়ে গেছে।

এ প্রসঙ্গে স্নিগ্ধা শ্রাবণ বলেন, মঞ্চ নাটক, টিভি নাটকে অভিনয় করেছি। চেষ্টা করেছি আমাকে যেসব চরিত্রে অভিনয় করার জন্য পরিচালকেরা নির্বাচিত করেছিলেন তাতে নিজেকে যথাযথভাবে ফুটিয়ে তুলতে। কিন্তু আমার অনেকদিনের স্বপ্ন একটি ভালো গল্পের সিনেমায় খুব চমৎকার একটি চরিত্রে অভিনয় করার। আমি জানি না আমার এ স্বপ্ন পূরণ হবে কী না। মাঝে মাঝে মনে হয় হয়তো স্বপ্ন পূরণ হবে, আবার মাঝে মাঝে কিছুটা হতাশও হয়ে যাই। তবে আমার বিশ্বাস আমার এ স্বপ্ন পূরণ হবে।

স্নিগ্ধা শ্রাবণ এরই মধ্যে বিটিভির একটি নাটকের কাজ শেষ করেছেন। দীপ্ত টিভিরও একটি নাটকে কাজ করছেন তিনি। এস এ হক অলিক পরিচালিত ‘হরেক রকম প্রেম’ ও রাকেশ বসু পরিচালিত ‘এ বাড়ি ও বাড়ি’ নাটক দুটিও স্নিগ্ধা শ্রাবণ অভিনীত দর্শকপ্রিয় নাটক।

Sharing is caring!