• ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, সন্ধ্যা ৭:৫১
  • রেজিস্ট্রেশন ৪৬১

স্বাধীন কাশ্মীরের জন্য আন্দোলনে নামুন : রাহুল গান্ধী

bmahedi
প্রকাশিত আগস্ট ১১, ২০১৯, ০৭:১৯ পূর্বাহ্ণ
স্বাধীন কাশ্মীরের জন্য আন্দোলনে নামুন : রাহুল গান্ধী

মনিরুল আলম মিশর ।। 

জম্মু–‌কাশ্মীর নিয়ে দলের অন্দরের মতানৈক্যে সিঁদুরে মেঘ দেখছেন কংগ্রেস হাইকমান্ড। নতুন সভাপতি খুঁজতে শনিবার ওয়ার্কিং কমিটি বসবে, আগে থেকেই ঠিক ছিল। তার আগে তড়িঘড়ি মঙ্গলবার রাতে ডাকা হয়েছিল ওয়ার্কিং কমিটি‌র আর একটি বৈঠক।আলোচ্য ছিল কাশ্মীর। সেখানেও পার্টি লাইনের বাইরে মত প্রকাশ করেছেন একাধিক নেতা।

এরপর জরুরি বৈঠকে ডাকা হয়েছে দলের সাধারণ সম্পাদক, প্রদেশ সভাপতি এবং পরিষদীয় নেতাদের। শুক্রবার হবে এই বৈঠক।সংসদে সরকারের প্রস্তাব ও বিল পাশ হওয়ার আগে ও পরে দলের হেভিওয়েট নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়া ছাড়াও জনার্দন দ্বিবেদী, ভূবনেশ্বর কালিতা, দীপেন্দর হুডা, জয়বীর শেরগিল ‌ও অদিতি সিংদের মতো নেতারা নরেন্দ্র মোদি সরকারের সিদ্ধান্তে সমর্থন জানিয়েছেন। ৩৭০ ধারা বিলোপের বিরোধিতা করতে চাননি অভিষেক মনু সিংভিও।

তারপরেই তড়িঘড়ি মঙ্গলবার রাতে কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠক বসে। দলের যুব নেতারা সোনিয়া গান্ধী, রাহুল গান্ধীদের সামনেই বলেছেন, ৩৭০ ধারা তুলে দেওয়া সমর্থন করছে গোটা দেশ। প্রবীণ নেতারা সাধারণ মানুষের মনের কথা বুঝতে পারছেন না। তবে এই বক্তব্য ধোপে টেকেনি। বৈঠকে রাহুল গান্ধী বলেছেন, হতে পারে বেশিরভাগ মানুষ ৩৭০ ধারা তুলে দেওয়ার পক্ষে মত দিচ্ছেন। কিন্তু সবাই সেটা বুঝে সমর্থন করছেন, এমনটা নয়। অনেক মানুষ চাইছেন বলেই সরকারের সিদ্ধান্তে সমর্থন জানানো চলে না। রাহুলের মন্তব্য সমর্থন করেছেন সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। তারপর ৩৭০ ‌বিলোপের বিরুদ্ধে সরব হওয়ার সিদ্ধান্ত নিয়েছে দল।

Sharing is caring!