• ১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, সকাল ৮:৩৫
  • রেজিস্ট্রেশন ৪৬১

সড়ক সংস্কারের দাবিতে বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রফতানি বন্ধ

bmahedi
প্রকাশিত সেপ্টেম্বর ৯, ২০১৯, ০৭:০০ পূর্বাহ্ণ

মোস্তাফিজুররহমান(মোস্তফা)লালমনিরহাট প্রতিনিধি:
পাটগ্রাম থেকে বুড়িমারী জিরো পয়েন্ট পর্যন্ত ১৪ কিলোমিটার সড়ক মরণ দশায় পরিণত হওয়ায় শনিবার থেকে সড়ক সংস্কারের দাবিতে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রফতানি কার্যক্রম থেকে বন্ধ রয়েছে।রবিবার বুড়িমারী স্থলবন্দর কাস্টস সহকারী কমিশনার আব্দুস সালাম আমদানি-রফতানি বন্ধরে সত্যতা নিশ্চিত করে বলেন, ব্যবসায়ীদের একটি অংশ সড়ক সংস্কারের দাবিতে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ করে দিয়েছে।স্থলবন্দরের ব্যবসায়ীরা জানান, দীর্ঘদিন ধরে সংস্কার না করায় বুড়িমারী স্থলবন্দর থেকে পাটগ্রামগামী প্রায় ১৪ কিলোমিটার সড়ক চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে। বন্দর হয়ে উভয় দেশের ট্রাক প্রায় সময় বিকল হয়ে দুর্ঘটনার কবলে পড়ে। এতে ক্ষতিগ্রস্ত হচ্ছে ব্যবসায়ীরা।
বুড়িমারী স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য হাসানুজ্জামান হাসান বলেন, সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের কমিটি না থাকায় ব্যবসায়ীরা অজানা আতঙ্কে থাকেন। তাই ঝামেলা এড়াতেই ব্যবসা-বাণিজ্য বন্ধ রাখেন ব্যবসায়ীরা।বুড়িমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সিঅ্যান্ডএফ ব্যবসায়ী সমিতির সদস্য সচিব এএসএম নেওয়াজ নিশাত বলেন, সড়ক সংস্কারের দাবিতে উভয় দেশের ব্যবসায়ীদের পূর্ব ঘোষণা অনুযায়ী শনিবার থেকে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ রয়েছে।বুড়িমারী অভিবাসন পুলিশের (ইমিগ্রেশন) ভারপ্রাপ্ত কর্মকর্তা উপ পরিদর্শক (এসআই) খন্দকার মাহমুদ বলেন, আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকলেও চালু আছে পাসপোর্ট যাত্রী চলাচল কার্যক্রম।
কুড়িগ্রাম সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী ও লালমনিরহাটের অতিরিক্ত দায়িত্বে থাকা আলী নূরায়েন বলেন, দরপত্র আহ্বান ও ঠিকাদার নিয়োগ শেষে বুড়িমারী স্থলবন্দর মহাসড়কের ১৪ কিলোমিটার সংস্কার ও সম্প্রসারণ কাজ শুরু হয়ে গেছে। তবে বন্দরের কার্যক্রম বন্ধ রাখার বিষয়টি স্থানীয় ব্যবসায়ীদের বিষয় বলেও দাবি করেন তিনি।

Sharing is caring!