• ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ২:১৩
  • রেজিস্ট্রেশন ৪৬১

হবিগঞ্জে জেলা ক্রীড়া সংস্থার ২৭ পদে ৩৪ প্রার্থীর মনোনয়ন দাখিল

বার্তাকন্ঠ
প্রকাশিত নভেম্বর ১, ২০২১, ১০:৪৩ পূর্বাহ্ণ
হবিগঞ্জে জেলা ক্রীড়া সংস্থার ২৭ পদে ৩৪ প্রার্থীর মনোনয়ন দাখিল
হবিগঞ্জে জেলা ক্রীড়া সংস্থার ২৭ পদে ৩৪ প্রার্থীর মনোনয়ন দাখিল!
মীর দুলাল, হবিগঞ্জ জেলা প্রতিনিধি ।।
বিগঞ্জের  ঐতিহ্যবাহী  জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদ (২০২১-২০২৫) নির্বাচনে ২৭ পদে ৩৪ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।
এর মধ্যে সহ-সভাপতির ৪ পদে ৫ জন –
 সাধারণ সম্পাদক পদে ২ জন, অতিরিক্ত সাধারণ সম্পাদক পদে ২ জন, যুগ্ম-সাধারণ সম্পাদকের ২ পদে ৩ জন, কোষাধ্যক্ষ পদে ২ জন, নির্বাহী সদস্য (১৪ পদ) ও সংরক্ষিত মহিলা সদস্যের (২ পদ) ১৬ পদে ২০ জন।
প্রার্থীরা হলেন, সহ-সভপতি পদে এডভোকেট আলমগীর চৌধুরী, শংখ শুভ্র রায়, এডভোকেট সুলতান মাহমুদ, এডভোকেট শাহ ফখরুজ্জামান ও এডভোকেট এনামুল হক সেলিম। সাধারণ সম্পাদক পদে মো. বদরুল আলম ও ফরহাদ হোসেন কলি। অতিরিক্ত সাধারণ সম্পাদক পদে মঈন উদ্দিন তালুকদার সাচ্চু ও মো. আজম উদ্দিন। যুগ্ম-সাধারণ সম্পাদক পদে মহিউদ্দিন চৌধুরী পারভেজ, রাসেল চৌধুরী ও মো. নাজমুল হোসেন আনার। কোষাধ্যক্ষ পদে এন.এম ফজলে রাব্বি রাসেল ও হুমায়ুন কবির চৌধুরী সাহেদ।
এছাড়াও নির্বাহী সদস্য (১৪ পদ) ও সংরক্ষিত মহিলা সদস্যের (২ পদ) ১৬ পদে ২০ জন মনোনয়নপত্র দাখিল করেন।
ঘোষিত তফশিল অনুযায়ি ২৬ ও ২৭ অক্টোবর মনোনয়নপত্র বিতরণ করা হয়। গতকাল (৩১ অক্টোবর) রবিবার মনোনয়নপত্র দাখিল করেন প্রার্থীরা।
মনোনয়নপত্র বাছাই ও বৈধ প্রার্থী তালিকা প্রকাশ ২ নভেম্বর। প্রার্থীতা বাতিলের বিরুদ্ধে আপিল ৩ নভেম্বর।
 প্রার্থীতা প্রত্যাহার ৪ নভেম্বর। চূড়ান্ত প্রার্থী তালিকা ৭ নভেম্বর ও ভোটগ্রহণ ১০ নভেম্বর।
হবিগঞ্জ আধুনিক স্টেডিয়ামস্থ জেলা ক্রীড়া সংস্থার কার্যালয়ে সকাল ১০টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত বিরতিহীনভাবে এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
প্রসঙ্গত, গত ৩ অক্টোবর হবিগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার তফশিল ঘোষিত হয়।
তফশিল অনুযায়ি ১১ অক্টোবর ঘোষণা করা হয় চূড়ান্ত ভোটার তালিকা। কিন্তু এ তালিকার বিরুদ্ধে আপিল করা হলে নিয়ম অনুযায়ি তফশিল স্থগিত করা হয়। ২১ অক্টোবর আপিল সমূহ নামঞ্জুর হলে নির্বাচন কার্যক্রমের স্থগিতাদেশ প্রত্যাহার করা হয়।
পরে ২৪ অক্টোবর পূনঃ তফশিল ঘোষনা করেন সহকারী কমিশনার ও দায়িত্বপ্রাপ্ত নির্বাচন কমিশনার শামসুদ্দিন মো. রেজা।
৩১ সদস্য বিশিষ্ট হবিগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদের সভাপতি (জেলা প্রশাসক), সিনিয়র সহ-সভাপতি (পুলিশ সুপার), সহ-সভাপতি (এডিসি জেনারেল) ও নির্বাহী সদস্য ১টি (জেলা ক্রীড়া কর্মকর্তা) পদাধিকার বলে মনোনিত হয়ে থাকেন।
অবশিষ্ট ২৭ পদ (সহ-সভাপতি ৪টি, সাধারণ সম্পাদক ১টি, অতিরিক্ত সাধারণ সম্পাদক ১টি, যুগ্ম-সম্পাদক ২টি, কোষাধ্যক্ষ ১টি, নির্বাহী সদস্য ১৪টি, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ‘সংরক্ষিত-মনোনিত’ ২টি ও মহিলা সদস্য ‘সংরক্ষিত-মনোনিত’ ২টি) গোপন ব্যালটের নির্বাচনের মাধ্যমে পূরণ করা হয়ে থাকে।
 
বার্তাকণ্ঠ/এন

Sharing is caring!