• ৪ঠা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১৯শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ভোর ৫:০০
  • রেজিস্ট্রেশন ৪৬১

হাইতিতে ১৭ মার্কিন মিশনারি অপহরণ

বার্তাকন্ঠ
প্রকাশিত অক্টোবর ১৭, ২০২১, ১৪:১৭ অপরাহ্ণ
হাইতিতে ১৭ মার্কিন মিশনারি অপহরণ

সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক ।।

হাইতিতে ১৭ মার্কিন খ্রিস্টান মিশনারি এবং তাদের পরিবারের সদস্যদের অপহরণ করা হয়েছে। এদের মধ্যে বেশ কয়েকজন শিশুও রয়েছে। রাজধানী পোর্ট-অব-প্রিন্স থেকে গ্যাং সদস্যরা ওই মিশনারি এবং তাদের পরিবারের সদস্যদের অপহরণ করেছে।

পোর্ট-অব-প্রিন্সের নিরাপত্তা কর্মকর্তাদের বরাত দিয়ে নিউইয়র্ক টাইমস জানিয়েছে, শনিবার একটি বাস থেকে ওই মিশনারি এবং তাদের পরিবারের সদস্যদের অপহরণ করা হয়।

এক প্রতিবেদনে জানানো হয়েছে, অপহরণের আগে একটি এতিমখানা থেকে অন্য জায়গায় চলে যাচ্ছিলেন ওই মিশনারিরা। তাদের দলের কয়েকজন সদস্যকে বিমানবন্দরে নামিয়ে দেওয়ার জন্য সেদিকে যাচ্ছিল মিশনারিদের বহনকারী বাসটি।

একটি নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে এএফপি নিউজ এজেন্সি জানিয়েছে, সশস্ত্র একটি গ্যাংয়ের সদস্যরা ওই মিশনারি এবং তাদের পরিবারের সদস্যদের অপহরণ করেছে। এই অপরাধ গোষ্ঠীর সদস্যরা পোর্ট-অব-প্রিন্স এবং ডোমিনিকান রিপাবলিকের সীমান্তের মধ্যবর্তী এলাকায় কয়েক মাস ধরেই চুরি এবং অপহরণের সঙ্গে যুক্ত রয়েছে।

বার্তা সংস্থা এপি জানিয়েছে, যুক্তরাষ্ট্রভিত্তিক ক্রিশ্চিয়ান এইড মিনিস্ট্রিস বিভিন্ন ধর্মীয় মিশনের কাছে একটি বার্তা পাঠিয়েছে যে, অপহরণ হওয়া মিশনারি দলটি হাইতিতে একটি এতিমখানা তৈরি করছিলেন।

সেখানে বলা হয়েছে, এটি একটি বিশেষ প্রার্থনামূলক সতর্কতা। অপরাধ গোষ্ঠীর সদস্যরা যেন অনুতপ্ত হয় সেজন্য সবাইকে প্রার্থনা করতে বলা হয়েছে।

মার্কিন দূতাবাসের সঙ্গে এ বিষয়ে কাজ করছে মিশনের পরিচালক। তবে এ বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি। মার্কিন সরকারের এক মুখপাত্র জানিয়েছেন, তারা মিশনারি সদস্যদের অপহরণের বিষয়টি জানতে পেরেছেন।

   বার্তাকণ্ঠ/এন

Sharing is caring!