• ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ১:১১
  • রেজিস্ট্রেশন ৪৬১

২৫ কোটি টাকা আত্মসাত : কলেজের অধ্যক্ষ বরখাস্ত

বার্তাকন্ঠ
প্রকাশিত আগস্ট ২৩, ২০২১, ১৪:০৭ অপরাহ্ণ
২৫ কোটি টাকা আত্মসাত : কলেজের অধ্যক্ষ বরখাস্ত

ফাইল ছবি

স্টাফ রিপোর্টার ।।
কলেজের ২৫ কোটি টাকা আত্মসাতের ঘটনায় মিরপুর কলেজের অধ্যক্ষ মো. গোলাম ওয়াদুদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। কলেজের গভর্নিং বডি তাকে বরখাস্ত করেছে।
একইসঙ্গে অধ্যক্ষ মো. গোলাম ওয়াদুদের বিরুদ্ধে ফৌজদারি আইনে মামলা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানা গেছে।
সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, গভর্নিং বডির সভায় অধ্যক্ষ গোলাম ওয়াদুদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে ফৌজদারি আইনে মামলার সিদ্ধান্ত হয়েছে। এছাড়া এ এইচ এম মাহাবুবুর রহমানকে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ করা হয়েছে। ‘
সংশ্লিষ্ট সূত্রে আরও জানা গেছে, মিরপুর কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে  দুর্নীতির প্রমাণ পাওয়ার পর তার এমপিও বাতিল করার নির্দেশনা জারি করে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর।
১৭ আগস্ট আঞ্চলিক উপ-পরিচালককে এমপিও বাতিলের নির্দেশ দেওয়া হয়। এছাড়া কলেজ গভর্নিং বডির সভাপতিকে ফৌজদারি আইনে মামলা করার নির্দেশনাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়।
এদিকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর সূত্রে জানা গেছে, পরিদর্শন ও নিরীক্ষা অধিদফতরের তদন্তে ২৫ কোটি টাকার বেশি আত্মসাতের প্রমাণ পাওয়া যায় অধ্যক্ষ মো. গোলাম ওয়াদুদের বিরুদ্ধে। সেই সঙ্গে তার নামে পাওয়া গেছে তিনটি ফ্ল্যাটের সন্ধান। আর আর্থিক দুর্নীতি ছাড়াও বিভিন্ন অনিয়মের প্রমাণ পাওয়া যায় তদন্তে।

Sharing is caring!