• ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ২:৪১
  • রেজিস্ট্রেশন ৪৬১

৫২ বছর বয়সে এসএসসি দিলেন ইউপি চেয়ারম্যান

বার্তাকন্ঠ
প্রকাশিত নভেম্বর ১৬, ২০২১, ২০:৩১ অপরাহ্ণ
৫২ বছর বয়সে এসএসসি দিলেন ইউপি চেয়ারম্যান

ডেস্ক রিপোর্ট।। 

বাগেরহাটের রামপালে শুধু একটা সনদের প্রয়োজনে ৫২ বছর বয়সে এসে এসএসসি পরিক্ষা দিলেন এক ইউপি চেয়ারম্যান।

ভালো ফলের আশায় সুস্থ-সবল মানুষ, অসুস্থ্য সেজে একা এক কক্ষে পরীক্ষা দিয়েছেন ওই ইউপি চেয়ারম্যান। আর এমনটা করেছে রামপাল বাইনতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং ওই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ ফকির আব্দুল্লাহ। রবিবার (১৪ নভেম্বর) শুরু হওয়া এসএসসি ও সমমান পরীক্ষায় কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ১ম দিনে তিনি পদার্থ বিজ্ঞান পরীক্ষায় অংগ্রহন করেন।

বাংলাদেশ কারীগরী শিক্ষা বোর্ড কর্তৃক দেওয়া প্রবেশ পত্র অনুযায়ী তার বয়স ৫৪ বছর। স্থানীয়দের অভিযোগ সুত্রে চেয়ারম্যান আব্দুল্লাহ ফকির আসলে অসুস্থ্য নয়।

রামপাল স্বাস্থ্য কর্মকর্তার নিকট থেকে দুই মাস বিশ্রাম নির্দেশনার একটি ব্যাবস্থা পত্র দেখিয়ে নিজেকে অসুস্থ্য বলে শ্রীফলতলা পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে একা এক কক্ষে বসে স্বাচ্ছন্দে পরীক্ষা দিয়েছেন তিনি।

দীর্ঘদিন পরে এসএসসি পাশ করার ইচ্ছায় তিনি এই পদ্ধতি অবলম্বন করেছেন, তা ছাড়া তার হয়ে অন্য আর একজনে তাকে লিখে দিচ্ছে বলে জানান স্থানীরা।

বিষয়টি জানতে পেরে কৌতুহল বশতঃ সংবাদ কর্মীরা ও ঐ কেন্দ্রে ছুটে গেলে পরিক্ষার্থী আব্দুল্লা ফকির সাংবাদিকদের সাথে কোন কথা না বলে উধাও হয়ে যায়।

এ বিষয়ে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঃ মান্নান শেখ এর কাছে জানতে চাইলে তিনি বলেন, চেয়ারম্যান পরিক্ষায় অংশগ্রহন করেছে ঠিক, কিন্তু তার হয়ে অন্য কেউ লিখে দিবে এটা ঠিক না। তা ছাড়া তার ডান হাত তো ভালো, সে লিখতে পারে।

শ্রীফলতলা পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের কারিগরি শাখার কেন্দ্র সচিব মোঃ জাহিদুল হক বলেন, যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে মোঃ আব্দুল্লাহ ফকির নিজেকে অসুস্থ্য দেখিয়ে আবেদন করেছেন। সেই আবেদনের প্রেক্ষিতে তাকে আমরা অসুস্থ্য শয্যায় পরীক্ষার অনুমতি দিয়েছি। এতদিন পরে এসএসসি পরীক্ষা কেন দিচ্ছেন এমন পশ্নের জানতে বাইনতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফকির আব্দুল্লাহকে তার ০১৭২৬০২৮০১৭ নং মুঠো ফোন করা হলে তিনি ফোম রিসিভ করেননি।

 বার্তাকণ্ঠ /এন

Sharing is caring!