• ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ২:২১
  • রেজিস্ট্রেশন ৪৬১

৫ লাখ ডোজ টিকা আসবে চীন থেকে: স্বাস্থ্যমন্ত্রী

bmahedi
প্রকাশিত মে ৩, ২০২১, ১৫:৩৩ অপরাহ্ণ
৫ লাখ ডোজ টিকা আসবে চীন থেকে: স্বাস্থ্যমন্ত্রী
সাজ্জাদুল ইসলাম সৌরভ ## স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি বলেছেন, আগামী ১০ মে চীন থেকে ৫ লাখ ডোজ করোনার টিকা আসবে। ভ্যাকসিনগুলো নিজেদের জাহাজে করে আনা হবে।

 

সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সোমবার (৩ মে) দুপুরে তিনি এ কথা জানান।

 

 

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, আগামী ঈদুল ফিতর পর্যন্ত লকডাউন রাখার বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় প্রস্তাব দিয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ভারতের সঙ্গে বাংলাদেশের সীমান্ত বন্ধ থাকবে।

 

 

তিনি আরও বলেন, এই সময়ের মধ্যে কোনো আন্তঃজেলা গণপরিবহন চলবে না। এছাড়াও, যেসব দোকানদার ও ক্রেতা স্বাস্থ্যবিধি মেনে চলবেন না তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

 

 

তার আগে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, করোনা মহামারির বিস্তার ঠেকাতে চলমান বিধিনিষেধ ১৬ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। এ অবস্থায় আসন্ন ঈদকে সামনে রেখে খোলা থাকা মার্কেট ও দোকানপাটে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মানতে হবে। তা না হলে বন্ধ করে দেওয়া হবে মার্কেট ও দোকানপাট, করা হবে জরিমানাও।

 

 

মার্কেটে স্বাস্থ্যবিধি পরিপালনের বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘গতকাল (রোববার) স্বাস্থ্যমন্ত্রীর সভাপতিত্বে একটা মিটিং হয়েছে। সেখানে সুপারিশ করা হয়, আজ সেই বিষয়ে ক্যাবিনেট সিদ্ধান্ত দিয়েছে- আজ থেকে পুলিশ, সিটি করপোরেশন, ম্যাজিস্ট্রেট ও অ্যাডমিনিস্ট্রেশন দেশের প্রত্যেকটি মার্কেট সুপারভাইস করবে। কোনো মার্কেটে এতে লোক হয়তো কন্ট্রোল করা যাবে না। কিন্তু মাস্ক ছাড়া যদি বেশি লোকজন ঘোরাফেরা করে প্রয়োজনে আমরা সেসব মার্কেট বন্ধ করে দেবো।’

 

Sharing is caring!