Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ৯ ডিসেম্বর ২০১৯
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

বাসে যাওয়া যাবে ঢাকা-দার্জিলিং-সিকিম

Shahriar Hossain
ডিসেম্বর ৯, ২০১৯ ৪:৩৭ অপরাহ্ণ
Link Copied!

মনিরুল আলম মিশর:=

প্রথমবারের মতো ঢাকা থেকে ভারতের দার্জিলিং ও সিকিম— দুই বড় পর্যটন গন্তব্যে বাস চালু হতে যাচ্ছে। আগামী ১২ ডিসেম্বর থেকে এই বাস চালু হতে যাচ্ছে বলে জানা গেছে। ফলে এখন ঢাকা থেকে পর্যটকরা সরাসরি বাসে করে সিকিম যেতে পারবেন। যদিও ১২ ডিসেম্বরের যাত্রাটি হবে ট্রায়াল রান। তবে এই যাত্রার ওপর নির্ভর করেই এ রুটে নিয়মিত হবে বাস চলাচল।

রোববার বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) চেয়ারম্যান এহছানে এলাহী বলেন, এই প্রথমবারের মতো ঢাকা-দার্জিলিং-সিকিম বাস সার্ভিস চালু হচ্ছে। তিনি বলেন, আগামী ১২ ডিসেম্বর ঢাকার মতিঝিল থেকে দু’টি বাস সিকিম ও দার্জিলিংয়ের পথে রওনা দেবে। পাঁচ দিনের সফর শেষে ১৬ ডিসেম্বর দেশে ফিরে আসবে বাস দুটি। ঢাকা থেকে বাংলাবান্ধার দূরত্ব প্রায় ৫০০ কিলোমিটার, ঢাকা থেকে শিলিগুড়ির দূরত্ব ৫২০ কিলোমিটার। সেখান থেকে সিকিমের গ্যাংটকের দূরত্ব আরও ১২০ কিলোমিটার। পশ্চিমবঙ্গের দার্জিলিংয়ের দূরত্বও প্রায় একই। এই দূরত্বে ঢাকা থেকে ট্রায়াল রানে যাওয়া বাসগুলোতে বাংলাদেশ ও ভারত— দুই দেশের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কারিগরি টিম থাকবে।

২০১৮ সাল পর্যন্ত বাংলাদেশি পর্যটকরা সিকিমে যেতে পারতেন না। এ বছর থেকে ফের সিকিম উন্মুক্ত হয়েছে এ দেশীয় পর্যটকদের জন্য। আর সেই সিকিমেই এবার সরাসরি ঢাকা থেকে বাস চালু করতে উদ্যোগ নিয়েছে বিআরটিসি।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
 
%d bloggers like this: