Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শুক্রবার , ২০ ডিসেম্বর ২০১৯
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

নাগরিকত্ব আইনের প্রতিবাদে ভারতের রাজপথে বলিউড তারকারা

Shahriar Hossain
ডিসেম্বর ২০, ২০১৯ ৬:৫৫ অপরাহ্ণ
Link Copied!

কোলকাতা ব্যুরো :=

সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদ এবার ছড়িয়ে পড়ল দেশের বাণিজ্যনগরী মুম্বইয়ে। ক্রান্তি ময়দানে হাজার খানেক লোক ক্রান্তি ময়দানে জমায়েত হয়েছিল। আমআদমির সঙ্গে প্রতিবাদে অংশ নিয়েছিলেন সেলিব্রিটিরাও।

সংশোধিত নাগরিকত্ব আ’ইনের প্রতিবাদে পথে নামেন রাহুল বোস, সুশান্ত সিং, ফারহান আখতার, হুমা কুরেশি, স্বরা ভাস্কর, জোয়া আখতার, রাকেশ ওমপ্রকাশ মেহেরাসহ অনেকে। মিছিলের পুরোভাগ ছিলেন তারা।

বৃহস্পতিবার বিকেল পাঁচটা নাগাদ মুম্বাইয়ের চার্চগেট স্টেশনে আন্দোলনের জন্য জমায়েত শুরু হয়। তারপর সেখান থেকে মিছিল যায় ক্রান্তি ময়দানে। হোয়াটসঅ্যাপেও ছড়িয়ে পড়ে মেসেজ। সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে ক্রান্তি ময়দানে জমায়েত হওয়ার আবেদন জানান একে অপরকে।

জমায়েতে অভিনেত্রী স্বরা ভাস্কর বক্তৃতা দিতে গিয়ে ‘আজাদি’ স্লোগান তোলেন। নাগরিকত্ব বিল, বেকারত্ব ইত্যাদি ইস্যু ছিল তার স্লোগানের বিষয়। এরপর তিনি বলেন, আজ যদি আদনান সামি নাগরিকত্ব পান, তবে সাধারণ মানুষ কী দো’ষ করল? নাগরিকত্বের জন্য আলাদা করে আইন পাশ করা হবে কেন?

অভিনেত্রী হুমা কুরেশি বলেন, যে বিক্ষোভ হিংসা ছড়াচ্ছে, তা অবশ্যই দমন করা উচিত। যারা হিংসা ছড়াচ্ছে, তাদের অবশ্যই শাস্তি পাওয়া দরকার। কিন্তু তার মানে এই নয় যে প্রতিবাদ হবে না।

ফারহান আখতার জানিয়েছেন, দেশজুড়ে কেন এমন পরিস্থিতির সৃষ্টি হবে? আসাম, হায়দরাবাদ, লখনউ, দিল্লি সব জায়গাই আজ জ্বলছে। সব যদি ঠিকই থাকবে, তবে নাগরিকত্ব বিলের নামে কেন এমন অশান্তি তৈরি হবে দেশে?

সুশান্ত সিং জানিয়েছেন, এর আগে তিনি জামিয়া মিলিয়া ছাত্রছাত্রীদের পাশে দাঁড়িয়েছিলেন। তার জন্য ‘সাবধান ইন্ডিয়া’ থেকে কাটা গিয়েছে তার নাম। কিন্তু তাতে তার কিছু আসে যায় না। আজ দেশজুড়ে শিক্ষার্থীরা প্রতিবাদে নেমেছে। তিনি তাদের পাশে আছেন। বড়দের উচিত এই সময় ছোটদের সমর্থন করা। তাদের পাশে দাঁড়ানো। তিনি সেটাই করছেন। এছাড়া অনেকে টুইটারেও আন্দোলন সমর্থনের কথা বলেছেন। সূত্র : সংবাদ প্রতিদিন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
 
%d bloggers like this: