Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১মঙ্গলবার , ৪ ফেব্রুয়ারি ২০২০
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

ভারতের কেরালায় ২ হাজার ২৩৯ জনের দেহে করোনাভাইরাস, স্বাস্থ্য বিপর্যয় ঘোষণা

Shahriar Hossain
ফেব্রুয়ারি ৪, ২০২০ ৯:০৪ অপরাহ্ণ
Link Copied!

আলহাজ্ব মতিয়ার রহমান :=

ভারতের কেরালায় তিনজনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি সরকারিভাবে নিশ্চিত করা হয়েছে। এ ছাড়া এখন পর্যন্ত অন্তত ২ হাজার ২৩৯ জনের দেহে এই ভাইরাসের লক্ষণ দেখা গেছে। এদের মধ্যে ৮৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর বাকিদের ঘরে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

এদিকে, দক্ষিণের এই রাজ্যে পরপর তিনজনের শরীরে করোনাভাইরাস সংক্রমণের জেরে বিভিন্ন মহলে উদ্বেগ ক্রমশ বাড়ছে। এই পরিস্থিতিতে গতকাল সোমবার রাতে করোনাভাইরাস সংক্রমণকে ‘রাজ্য বিপর্যয়’ হিসেবে ঘোষণা করেছে পিনারাই বিজয়ন সরকার। মুখ্যমন্ত্রীর নির্দেশে রাজ্য প্রশাসন এই পদক্ষেপ করেছে। রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী কে কে শৈলজা একথা জানিয়েছেন।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টাইমসের খবরে বলা হয়েছে, কেরালায় করোনাভাইরাসে আক্রান্ত তৃতীয় ব্যক্তিও সম্প্রতি চীনের উহানে গিয়েছিলেন। এখান থেকেই ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ইতিমধ্যে এই ভাইরাসে আক্রান্ত হয়ে চীনে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪২৫ জনে। এ ছাড়া আক্রান্ত হয়েছে আরও ২০ হাজার ৪৩৮ জন।

তবে এখন পর্যন্ত ভারতে যে ক’জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ মিলেছে তারা সবাই কেরালার বাসিন্দা। তাদের সবাইকেই আইসোলেশনে রাখা হয়েছে।সোমবার দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, করোনাভাইরাসে আক্রান্তদের অবস্থা স্থিতিশীল এবং তাদের ২৪ ঘণ্টা মেডিকেল পর্যবেক্ষণে রাখা হয়েছে। একই সঙ্গে চীন সফরের ওপর নতুন সতর্কীকরণ জারি করার কথাও জানিয়েছে মন্ত্রণালয়।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
 
%d bloggers like this: