Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১রবিবার , ৯ ফেব্রুয়ারি ২০২০
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

শার্শায় কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরন করলেন এমপি শেখ আফিল উদ্দিন

Shahriar Hossain
ফেব্রুয়ারি ৯, ২০২০ ৮:৩৭ অপরাহ্ণ
Link Copied!

আব্দুল  লতিফ :=   

কৃষি প্রনোদনা কর্মসূচী ২০১৯-২০ এর আওতায় খরিফ-১ মৌসুমে গ্রীষ্মকালীন তিল ও মুগ আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে যশোর জেলার শার্শা উপজেলার নির্বাচিত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরন করা হয়।

এবারে অত্র উপজেলায় গ্রীষ্মকালীন কৃষি প্রনোদনা হিসেবে তিল পাচ্ছেন ১৪৫ জন কৃষক এবং মুগ পাচ্ছেন ১৩৫ জন কৃষক।

রবিবার(৯ই ফেব্রুয়ারী/২০২০ ইং) তারিখ সকাল সাড়ে ১০ টায় শার্শা উপজেলা কৃষি দপ্তরে অবস্থিত কৃষক প্রশিক্ষন কেন্দ্রে এই বীজ এবং সার বিতরন কার্যক্রমের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৮৫,যশোর-১শার্শা আসনের সাংসদ শেখ আফিল উদ্দিন। উপজেলা কৃষি অফিসার সৌতম কুমার শীল এর সভাপতিত্বে অনুস্ঠিত ঐ বিতরন সভায় বিশেষ অতিথিগন ছিলেন- শার্শা উপজেলা আ’লীগের সভাপতি ও অত্র উপজেলা চেয়ারম্যান বীর মুক্তি যোদ্ধা সিরাজুল হক মঞ্জু, ভাইস চেয়ারম্যান-মেহেদী হাসান, মহিলা ভাইস চেয়ারম্যান-আলেয়া ফেরদৌস,শার্শা উপজেলা আ’লীগের যুগ্ম-সাধারন সম্পাদক ও যশোর জেলা পরষদ সদস্য অধ্যক্ষ,ইব্রাহীম খলিল সহ প্রমূখ।

আনুষ্ঠানিকভাবে শুরু করা অনুষ্ঠানে সর্বপ্রথমে পবিত্র কোরআন তেলওয়াত ও গীতা পাঠের পর স্বাগতিক বক্তব্য দেন-উপজেলা কৃষি অফিসার-সৌতম কুমার শীল।

এরপর প্রধান অতিথি উপস্থিত কৃষকদের উদ্দেশ্যে বলেন,কৃষি এদেশের অর্থনীতির এক অতি গুরুত্বপূর্ণ খাত। বর্তমানে দেশে জিডিপি’র প্রায় এক পঞ্চমাংশ অর্জিত হয় কৃষি খাত থেকে,তার চেয়েও বড় কথা কৃষি এদেশের জনমানুষের খাদ্য ও পুস্টি নিরাপত্তা প্রদানের প্রধানতম এবং অন্যতম উৎস। এখনও এদেশের বিপূল জনসংখ্যার কর্মসংস্থানও হয়ে থাকে কৃষিকে অবলম্বন করেই। আ’লীগ সরকার ক্ষমতায় আসার পর কৃষিক্ষেত্রে বিভিন্ন খাতে যে অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে তা সরকারের কৃষি ভাবনার এক বাস্তব প্রতিফলন। অনুস্ঠানের শেষে এমপি ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের মাঝে বীজ ও সার তুলে দেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
 
%d bloggers like this: