Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শনিবার , ১৫ ফেব্রুয়ারি ২০২০
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

বেনাপোল ট্রাজেডি দিবস পালিত হয়েছে সাংসদ শেখ আফিল উদ্দিনের নেতৃত্বে

Shahriar Hossain
ফেব্রুয়ারি ১৫, ২০২০ ৪:১০ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার := 

আজ ১৫ ফেব্রয়ারি বেনাপোল ট্রাজেডি দিবস। প্রতিবছর এই দিনটি এ অঞ্চলের মানুষ বেনাপোল  ট্রাজেডি দিবস হিসেবে পালন করছেন।

দিনটি পালন উপলক্ষ্যে সকালে শোক রেলী, মিলাদ মাহফীল ও দোয়া অনুষ্ঠান পালিত হয় বেনাপোল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে।সংসদ সদস্য শেখ আফিল উদ্দিনের নেতৃত্বে সকালে শোক র‌্যালী, মিলাদ মাহফিল, ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। দোয়া অনুস্ঠানে অংশ গ্রহন করেন, শার্শা উপজেলা পরিষদের চেয়ার‌ম্যান সিরাজুল হক মঞ্জু, শার্শা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, অধ্যক্ষ ইব্রাহীম খলিল, যুক নেতা অহিদুজ্জামান অহিদ,ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, আলহাজ্ব ্এনামুল হক মুকুল, আলহাজ্ব নাছির উদ্দিন,ছাত্র লীগ নেতা আ: রহিম, ইউপি চেয়ারম্যান বজলুর রহমান, চেয়ারম্যান মাস্টার হাদী। অপরটি পালিত হয় বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটনের নেতৃত্বে ।

২০১৪ সালের এই দিনে মর্মান্তিক পিকনিকের বাস দুর্ঘটনায় বেনাপোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৯ শিশু শিক্ষার্থী নিহত হয়। পিকনিক থেকে বাড়ি ফেরার সময় চৌগাছা-মহেশপুর সড়কের ঝাউতলা বাজার নামক স্থানে এ দুর্ঘটনায় আরও শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবকসহ অর্ধশতাধিক আহত হন। ওই বছর থেকে জেলার মধ্যেই শিক্ষা সফরে যাওয়ার নির্দেশনা জারি করা হয়।

২০১৪ সালের এই দিনে শার্শা উপজেলার বেনাপোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা শিক্ষা সফরে মেহেরপুরের মুজিবনগরে যায়। সেখান থেকে ফেরার পথে চৌগাছার ঝাউতলা বাজার নামক স্থানে বাসটি রাস্তার পাশে একটি পুকুরে পড়ে যায়। ঘটনাস্থলে নিহত হয় ৭ জন শিশু শিক্ষার্থী। আহত হন আরো ৭০ জন শিশু শিক্ষার্থীসহ ৪ জন শিক। পরে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করে আরও ২ শিার্থী।

এই দিনটি স্মরণে আজ বেনাপোল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বিভিন্ন সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানে কালো পতাকা উত্তোলন, শোকর‌্যালি ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
 
%d bloggers like this: