Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বৃহস্পতিবার , ২৭ ফেব্রুয়ারি ২০২০
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

বাড়ল বিদ্যুতের দাম আর এক দফা

Shahriar Hossain
ফেব্রুয়ারি ২৭, ২০২০ ৭:৩৯ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা ব্যুরো :=

পাইকারি ও খুচরা পর্যায়ে আবার বাড়ানো হয়েছে বিদ্যুতের দাম। পাইকারিতে প্রতি ইউনিট ৪ দশমিক ৭৭ বেড়ে ৫ দশমিক ১৭ আর খুচরা পর্যায়ে প্রতি ইউনিট ৬ দশমিক ৭৭ থেকে বেড়ে ৭ দশমিক ১৩ করা হয়েছে। এই হিসাবে পাইকারিতে বেড়েছে ৮ দশমিক ৪ ভাগ আর খুচরায় বেড়েছে ৫ দশমিক ১৩ ভাগ। আগামী মার্চ মাস থেকে বিদ্যুতের নতুন এই দাম কার্যকর হবে।

বিদ্যুতের দাম পুনর্নির্ধারণের প্রস্তাবের ওপর গণশুনানির সিদ্ধান্ত জানাতে বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন- বিইআরসি বিদ্যুতের এই দাম বৃদ্ধির ঘোষণা দেয়। ঢাকার কারওয়ানবাজারে কমিশন কার্যালয়ে সংবাদ সম্মেলনটির আয়োজন করা হয়।

সর্বশেষ ২০১৭ সালের নভেম্বরে পাইকারি বিদ্যুতের দাম গড়ে ৩৫ পয়সা বা ৫ দশমিক ৩ শতাংশ বাড়ায় সরকার, যা ডিসেম্বর থেকে কার্যকর হয়। তাতে আবাসিকে মাসে ৭৫ ইউনিট পর্যন্ত বিদ্যুৎ ব্যবহারকারীদের খরচ বাড়ে ১৫ টাকা, ১৫০ ইউনিটে ৪৮ টাকা, ২৫০ ইউনিট পর্যন্ত ৯০ টাকা, ৪৫০ ইউনিট পর্যন্ত ১৯৬ টাকা এবং ১০০০ ইউনিট পর্যন্ত ব্যবহারকারীদের খরচ বাড়ে ৬০৪ টাকা।গেল বছরের মাঝামাঝিতে গ্যাসের দাম বাড়ানোর দুই মাসের মাথায় বিদ্যুতের দাম আরেক দফা বাড়ানোর জন্য বিতরণ কোম্পানিগুলো বিইআরসিতে প্রস্তাব পাঠাতে শুরু করে। এসব প্রস্তাবের ওপর গত ২৮ নভেম্বর গণশুনানি হয়। ওই গণশুনানির তিন মাস পূর্ণ হওয়ার মুখে নতুন এই দাম বৃদ্ধির ঘোষণা এল।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
 
%d bloggers like this: