Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শনিবার , ২৯ ফেব্রুয়ারি ২০২০
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিককে হয়রানি করা যাবে না : ওবায়দুল কাদের

Shahriar Hossain
ফেব্রুয়ারি ২৯, ২০২০ ১০:১১ অপরাহ্ণ
Link Copied!

ফেনী প্রতিনিধি :=

ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে সাংবাদিকদের হয়রানি করা যাবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফেনী সার্কিট হাউসে মঙ্গলবার গণমাধ্যম কর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে উদ্দেশ্যমূলকভাবে কোনো সংবাদকর্মীকে হয়রানি করা যাবে না। এমনটি করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ- আইসিটি আইনে মামলা দুষ্টের দমন শিষ্টের পালনের জন্য। এ মামলা দিয়ে কাউকে হয়রানি করা যাবে না।পিলখানা হত্যাকাণ্ডের পেছনের ব্যক্তিরা এখনও চিহ্নিত হয়নি- বিএনপি মহাসচিবের এমন দাবি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কেঁচো খুঁড়তে বিষধর সাপ বের করার চেষ্টা করছেন। তিনি বলেন, পিলখানার ঘটনার দিন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কোথায় রাখা হয়েছিল? কেন ২৪ ঘণ্টা তাকে খুঁজে পাওয়া যায়নি? এ লুকিয়ে থাকার নেপথ্যের কারণ খুঁজে বের করতে হবে।

কূটনীতিকদের সঙ্গে সাক্ষাৎ করে বিএনপির অভিযোগ প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, খালেদা জিয়া যতটা অসুস্থ নন, সে তুলনায় তার অসুস্থতা নিয়ে বেশি রাজনীতি করা হচ্ছে।নীতিনির্ধারণীতে বিএনপির দুর্বল ও নেতিবাচক রাজনীতির কারণে তারা ক্রমাগত জনসমর্থন হারাচ্ছে। তারা নির্বাচনেও ব্যর্থ, আন্দোলনেও ব্যর্থ।

সম্প্রতি একটি বিদেশি সংবাদ মাধ্যমে দেয়া সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীতে রাজনীতি থেকে অবসর নেয়ার যে ঘোষণা দিয়েছেন সে প্রসঙ্গে ওবায়দুল বলেন, এটি তার ব্যক্তিগত সিদ্ধান্ত। বাংলাদেশের জনগণের চাহিদার সঙ্গে তাকে সঙ্গতি রাখতে হবে। আমরা তাকে রাজনীতি থেকে অবসর নিতে দেব না।

চলতি বছরের মধ্যে সড়ক যোগাযোগ ব্যবস্থায় পরিবর্তন দৃশ্যমান হবে মন্তব্য করে সেতুমন্ত্রী বলেন, এরই মধ্যে পদ্মা সেতুর ৬৩ শতাংশ কাজ শেষ হয়েছে। ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ দ্রুত এগিয়ে চলছে, মেট্রোরেল স্ক্রু ফাইলিং উদ্বোধন হয়েছে, মিরসরাই থেকে কক্সবাজার পর্যন্ত মেরিন ড্রাইভ হবে, ৮শ’ কিলোমিটার সীমান্ত সড়কের খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও বান্দরবানের ৩শ’ কিলোমিটারের কাজ সেনাবাহিনী করছে।

চট্টগ্রামে কর্ণফুলী নদীতে টানেল নির্মাণের কাজ উদ্বোধন করা হয়েছে। ফেনী-লক্ষ্মীপুর-কুমিল্লা-লাকসাম সড়ক চারলেন করার কাজ শুরু হচ্ছে। কাঁচপুর দ্বিতীয় সেতু মার্চের ১০ তারিখে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন। জুনে মেঘনা ও গোমতী দ্বিতীয় সেতু উদ্বোধন করা হবে। এগুলো উন্মুক্ত হলে দীর্ঘদিনের যানজটের অবসান হবে।

আসন্ন উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রসঙ্গে তিনি বলেন, এখনও কেন্দ্রীয় মনোনয়ন চূড়ান্ত হয়নি। তিনটি জরিপ রিপোর্টের সঙ্গে তৃণমূলের পাঠানো তালিকা দেখে দলের ১৯ সদস্যের মনোনয়ন বোর্ড শুধু চেয়ারম্যান পদে মনোনয়ন ঘোষণা করবে।উপজেলা নির্বাচনে বিএনপির অংশগ্রহণ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বিএনপির উপজেলা নির্বাচনে অংশ না নেয়ার নির্দেশ অমান্য করে তৃণমূলের নেতারা নমিনেশন জমা দিচ্ছেন। প্রথম ধাপে ৭ জন এবং ২য় ধাপে ৩৭ জন মনোনয়ন নিয়েছেন বলে তথ্য এসেছে। তবে আমরা চাই একটি অংশগ্রহণমূলক ও উৎসবমুখর সুন্দর নির্বাচন।

এ সময় উপস্থিত ছিলেন ফেনী-২ আসনের এমপি নিজামউদ্দিন হাজারী, জেলা প্রশাসক মো. ওহিদুজ্জামান, জেলা পুলিশ সুপার এসএম জাহাঙ্গীর আলম সরকার, ফেনীর সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী জাহিদ হোসেন, ফেনী পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজি, সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র খোকন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
 
%d bloggers like this: