Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বৃহস্পতিবার , ৫ মার্চ ২০২০
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

দিল্লির ড্রেনে ড্রেনে ভাসছে লা’শ আর লাশ

Shahriar Hossain
মার্চ ৫, ২০২০ ১০:৪০ অপরাহ্ণ
Link Copied!

কোলকাতা  ব্যুরো :==

উপমহাদেশের ইতিহাসে দীর্ঘদিন পর বড় ধরনের কোন ধর্মভিত্তিক দাঙ্গা হচ্ছে সম্প্রতি ভারতে ঘটে যাওয়া মুসলিম এবং হিন্দুদের মধ্যকার দাঙ্গাটি। ভারতের রাজধানী নয়া দিল্লিতে চলমান এ সহিং’সতায় মা’রা গেছে প্রায় অর্ধশত হিন্দু-মুসলিমসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরাও।

জানা যায়, সহিং’সতায় নি’হতদের এসব লা’শ ভেসে আসছে দিল্লির বিভিন্ন ড্রেন থেকে।এরই মধ্যে, একটি ড্রেন বেশ আলোচনায় এসেছে। উত্তর-পূর্ব দিল্লির এই ড্রেনটিতে গতপাঁচ দিনে অন্তত ১১টি ম’রদেহ পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে, এসব ম’রদেহগুলো

চলমান সাম্প্রদায়িক দাঙ্গায় নি’হতদের। মঙ্গলবার ভারতীয় সংবাদমাধ্যম ওয়ান ইন্ডিয়ারপ্রতিবেদনে এসব তথ্য নিশ্চিত করেছে।

ওয়ান ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়, গত পাঁচ দিনে উত্তর-পূর্ব দিল্লির একটি ড্রেনে ১১টিম’রদেহ পাওয়া গেছে। সর্বশেষ গত রবি ও সোমবার পাঁচটি ম’রদেহ উ’দ্ধার করা হয়েছে।প্রতিবেদনে আরও জানানো হয়, প্রথমে যে ম’রদেহটি উ’দ্ধার করা হয়েছে তার পরিচয়পাওয়া গেছে। তার নাম অঙ্কিত শর্মা। তিনি ইন্টেলিজেন্স ব্যুরোর কর্মকর্তা।এদিকে, নি’হত অঙ্কিত শর্মা পরিবারের সদস্যদের দাবি, সহিং’সতা চলাকালে বিক্ষু’ব্ধজনতার আ’ক্রমণে তিনি মা’রা গেছেন। ভারতে চলমান এ সহিং’সতায় দেশটির সরকারও পু’লিশ প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন রয়েছে সবার। পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যর্থ হওয়ায়তাদের সমালোচনা করেন দেশটির সুশীল সমাজও।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
 
%d bloggers like this: