Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শুক্রবার , ৬ মার্চ ২০২০
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

মোংলায় ৩ নাবিকের করোনাভাইরাস সন্দেহ, পণ্য খালাস বন্ধ

Shahriar Hossain
মার্চ ৬, ২০২০ ৮:০২ পূর্বাহ্ণ
Link Copied!

জেলা প্রতিনিধি, বাগেরহাট: মোংলা বন্দরে ইন্দোনেশিয়া থেকে আসা জাহাজের তিন নাবিকের ওপর করোনাভাইরাস সন্দেহ হলে জাহাজে কাজ বন্ধ করে দিয়েছে মোংলা বন্দর কর্তৃপক্ষ।আজ বৃহস্পতিবার সকাল থেকে এ ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

মোংলা বন্দরের পশুর চ্যানেলে হাড়বাড়িয়া এলাকায় অবস্থানরত মার্শাল আইল্যান্ড পতাকাবাহী এমভি সেরিনিটাস এন জাহাজেই অবস্থান করছেন ওই নাবিক তিনজন। বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার ফখর উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

মোংলা বন্দর কর্তৃপক্ষ জানায়, গত বুধবার ইন্দোনেশিয়া থেকে ২৪ হাজার মেট্রিক টন কয়লা নিয়ে মোংলা বন্দরে আসে এমভি সেরিনিটাস এন জাহাজ। জাহাজটি বন্দর চ্যানেলের হাড়বাড়িয়ার ৩ নম্বর মুরিং বয়ায় অবস্থান করছে। ওই জাহাজে ফিলিপাইনের নাগরিক তিন নাবিক হঠাৎ জ্বরে আক্রান্ত হলে তাদের পরীক্ষা-নিরীক্ষা করে বন্দর স্বাস্থ্য বিভাগ। প্রাথমিকভাবে তাদের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়নি। তারপরও সতর্কতা হিসেবে ওই তিন নাবিক করোনাভাইরাস আক্রান্ত কি না তা নিশ্চিত হতে জাহাজেই তাদের পর্যবেক্ষণ ইউনিটে থাকতে নির্দেশ দেয়া হয়। একই সঙ্গে জাহাজ থেকে কয়লা খালাসে নিয়োজিত সকল শ্রমিক নামিয়ে এনে আমরা জাহাজের সকল প্রকার কার্যক্রম বন্ধ করে দিয়েছি।

স্বাস্থ্য অধিদফতরের মোংলা পোর্ট হেলথ কর্মকর্তা ডা. সুফিয়া খাতুন বলেন, মার্শাল আইল্যান্ড পতাকাবাহী এমভি সেরিনিটাস এন জাহাজের তিন ফিলিপাইনের নাগরিক জ্বরে আক্রান্ত হলে আমরা তাদের পরীক্ষা করি। প্রাথমিকভাবে তাদের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়নি। তবে, তাদের জাহাজেই পর্যবেক্ষণে রাখা হয়েছে। ওই জাহাজে ২০ জন বিদেশি নাবিক রয়েছে। আতঙ্কের কিছু নেই বলেও জানান স্বাস্থ্য অধিদফতরের এই হেলথ কর্মকর্তা।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
 
%d bloggers like this: