Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শনিবার , ৭ মার্চ ২০২০
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

‘নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর আদর্শ তুলে ধরতে চাই : ইবি উপাচার্য

Shahriar Hossain
মার্চ ৭, ২০২০ ৭:৫৮ অপরাহ্ণ
Link Copied!

অনি আতিকুর রহমান, ইবি
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী বলেছেন, ১৯৭১ সালের ৭ মার্চ তৎকালীন রেসকোর্স ময়দানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণ ছিল বাঙালী জাতির মুক্তির সনদ। দীর্ঘ নয় মাস মহান মুক্তিযুদ্ধে সশস্ত্র সংগ্রামের সুনির্দিষ্ট দিক-নির্দেশনা ছিল ঐতিহাসিক সেই ভাষণে।সেই ভাষণ আজ বিশ্বের সকল নিপীড়িত, নির্যাতিত, নিষ্পেষিত মানুষকে মুক্তির সংগ্রাম করবার অনুপ্রেরণা যোগায়। আমরা বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের কাছে সেই মহান নেতার কর্ম ও জীবনাদর্শ তুলে ধরতে চাই।

শনিবার ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন উপলক্ষ্যে ইবিতে এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। জানা যায়, দিবসটি উদ্যাপন কমিটি’র আহবায়ক অধ্যাপক ড. মাহবুবর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা। এর আগে ঐতিহাসিক ৭মার্চ উপলক্ষে উপাচার্যের নেতৃত্বে প্রশাসন ভবনের সামনে থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে একটি র‌্যালী অনুষ্ঠিত হয়। র‌্যালীটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধুর ম্যুরালের পাদদেশে সমাবেশ স্থলে গিয়ে শেষ হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ছাত্র-উপদেষ্টা অধ্যাপক ড. মোহাঃ সাইদুর রহমান, প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন, অধ্যাপক ড. রুহুল কে এম সালেহ, ড. নাসিম বানু, ড. আকতার হোসেন, ড. অরবিন্দ সাহা, ড. দীপক কুমার পাল, ড. রেজওয়ানুল ইসলাম, ড. মোহাঃ মেহের আলী প্রমুখ।

 

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
%d bloggers like this: