Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বৃহস্পতিবার , ১২ মার্চ ২০২০
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

মার্কিন বিমান হামলায় ইরাকের ২৬ যোদ্ধা নিহত

Shahriar Hossain
মার্চ ১২, ২০২০ ৩:১৫ অপরাহ্ণ
Link Copied!

নুরুজ্জামান লিটন :=

ইরাকে মার্কিন নেতৃত্বাধীন বাহিনীর ওপর প্রাণঘাতী হামলার পর সিরিয়ার পশ্চিমাঞ্চলে বিমান হামলায় আধা সামরিক বাহিনী হাশেদ আল-শাবি গোষ্ঠীর ২৬ যোদ্ধা নিহত হয়েছেন। বৃহস্পতিবার একটি যুদ্ধ পর্যবেক্ষণকারী সংস্থা এমন খবর দিয়েছে। বুধবারের হামলার হালনাগাদ তথ্য দিতে গিয়ে ব্রিটেনভিত্তিক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানায়, মার্কিন জোট এই হামলা চালিয়েছে বলে তারা আশঙ্কা করছেন।

তবে এ জোটের তরফে কোনো মন্তব্য পাওয়া যায়নি। সীমান্ত শহর আলবু কামালের কাছে এই বিমান হামলার আগে উত্তর বাগদাদের মার্কিন জোটের ঘাঁটিতে বেশ কয়েকটি রকেট গিয়ে আঘাত হানে।এতে এক মার্কিন সেনা, এক মার্কিন ঠিকাদার ও এক ব্রিটিশ সেনা নিহত হয়। বিদেশি সেনাদের অবস্থান করা ইরাকি ঘাঁটিতে এটাই সবচেয়ে বড় প্রাণঘাতি হামলা।

যদিও তাৎক্ষণিকভাবে এই হামলার দায় কেউ স্বীকার করেনি। কিন্তু যুক্তরাষ্ট্র এই আধাসামরিক গোষ্ঠীর ওপরই দায় চাপিয়ে আসছে।এদিকে মার্কিন বাহিনীর ওপর হামলার নিন্দা জানিয়েছে জাতিসংঘ ও ইরাকের শীর্ষ রাজনীতিবিদরা। বুধবার তাজ বিমান ঘাঁটিতে অন্তত ১৮টি রকেট আঘাত হানে বলে এএফপির খবরে জানা গেছে।

বৃহস্পতিবার সকালে ইরাকি সামরিক বাহিনী জানায়, এই হামলা মারাত্মক নিরাপত্তা চ্যালেঞ্জ। নতুন একটি তদন্ত শুরু করার প্রতিশ্রুতি দেয় তারা।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
 
%d bloggers like this: