Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ১৬ মার্চ ২০২০
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

যশোরে সাংবাদিকদের প্রতিবাদ সমাবেশ

Shahriar Hossain
মার্চ ১৬, ২০২০ ১১:৪১ অপরাহ্ণ
Link Copied!

নজরুল ইসলাম :=

সাংবাদিক সমাবেশে নেতৃবৃন্দ বলেছেন, জনগণের টাকায় রাষ্ট্রীয় সম্পদ সংস্কার করে নিজের নামে করার এখতিয়ার প্রজাতন্ত্রের কোনো কর্মচারীর নেই। তাছাড়া রাতের অন্ধকারে কোনো নাগরিকের বাড়ি গিয়ে ভাঙচুর, মারধর, বিবস্ত্র করে চোখ বেঁধে এনে তাকে মোবাইল কোর্টে সাজা দেয়ার ঘটনাও নজিরবিহীন। কুড়িগ্রামের জেলা প্রশাসক সুলতানা পারভীন একটি দায়িত্বশীল পদে থেকে এমন একটি ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছেন, যা দেশবাসীর কাছে অনভিপ্রেত, অনাকাক্সিক্ষত এবং দুঃখজনক। সাংবাদিকনেতারা অবিলম্বে এই ঘটনার সুষ্ঠু তদন্ত করে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্যে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

রোববার দুপুরে যশোর শহরের মুজিব সড়কে প্রেসক্লাব যশোরের সামনে আয়োজিত সমাবেশ ও মানববন্ধনে নেতৃবৃন্দ এসব কথা বলেন।  মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীসহ ৩২ জনের নামে মামলা প্রত্যাহার, বাংলা ট্রিবিউনের কুড়িগ্রাম প্রতিনিধি আরিফুল ইসলাম রিগানের নিঃশর্ত মুক্তি ও তার প্রতি হামলাকারীদের শাস্তি এবং নিখোঁজ সাংবাদিক শফিকুল ইসলাম কাজলের উদ্ধার দাবিতে সাংবাদিক ইউনিয়ন যশোরের আয়োজনে সমাবেশে নেতৃবৃন্দ আরো বলেন, আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি, দেশের প্রথিতযশা সাংবাদিক মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীসহ ৩২ জনের নামে একটি মামলা দায়ের করা হয়েছে। দেশব্যাপী আলোচিত যুবলীগের বহিষ্কৃত নেত্রী পাপিয়ার যৌনব্যবসার ক্ষেত্র হোটেল ওয়েস্টিনে যাতায়াতকারী কতিপয় জনপ্রতিনিধি, আমলা ও ব্যবসায়ীদের নাম উল্লেখ না করেই একটি সংবাদ প্রকাশ করা হয়েছে। কিন্তু দুঃখের বিষয়, একজন সংসদ সদস্য অতি উৎসাহী হয়ে সাংবাদিকদের নামে মামলা করে দিলেন। যে মামলায় সাংবাদিক শফিকুল ইসলাম কাজলের নামও রয়েছে এবং তিনি মামলা হওয়ার পরদিন থেকে নিখোঁজ রয়েছেন।

সমাবেশে নেতৃবৃন্দ কুড়িগ্রাম ঘটনার সঙ্গে জড়িত জেলা প্রশাসক, ভ্রাম্যমাণ আদালতের বিচারকসহ নির্যাতনকারীদের আইনের আওতায় এবং সাংবাদিক মতিউর রহমান চৌধুরীসহ অন্যদের নামে দায়ের মামলা প্রত্যাহার এবং নিখোঁজ সাংবাদিক কাজলের উদ্ধারের দাবি জানান।

সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি শহিদ জয়ের সভাপতিত্বে সমাবেশে বক্তৃতা করেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সহসভাপতি দৈনিক লোকসমাজের ভারপ্রাপ্ত সম্পাদক আনোয়ারুল কবীর নান্টু, সাংবাদিক গবেষক বেনজীন খান, প্রেসক্লাব সম্পাদক আহসান কবীর, প্রেসক্লাব যশোরের সহসভাপতি দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার নূর ইসলাম, দৈনিক গ্রামের কাগজের বার্তা সম্পাদক সরোয়ার হোসেন, যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শেখ দিনু আহমেদ, যশোর সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক দৈনিক প্রতিদিনের কথার বার্তা সম্পাদক এইচআর তুহিন, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মনিরুজ্জামান মুনির, সাংবাদিকনেতা কাজী আশরাফুল আজাদ, সাংবাদিক ইউনিয়ন যশোরের সাধারণ সম্পাদক আকরামুজ্জামান, সাবেক সাধারণ সম্পাদক এম আইউব, তৌহিদ জামান প্রমুখ।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
 
%d bloggers like this: