Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বুধবার , ১৮ মার্চ ২০২০
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

করোনা: ইরানে মৃত বেড়ে ১০০০, ইতালিতে ২৫০০

Shahriar Hossain
মার্চ ১৮, ২০২০ ৮:১০ অপরাহ্ণ
Link Copied!

আব্দুল লতিফ :=

ইরানে ভয়াবহ করোনাভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ১৩৫ জনে। সর্বশেষ ২৪ ঘণ্টায় মারা গেছে ১৪৭ জন।সিএনএন জানায়, ইরানে সংক্রমণের পর মধ্যপ্রাচ্যে করোনা পরিস্থিতির অবনতি ঘটে। দেশটির কওম শহর থেকে সংক্রমণ ঘটে আরব আমিরাত, বাহরাইন, কুয়েতসহ অন্যান্য রাষ্ট্রেও।এমন পরিস্থিতিতে দেশটির স্বাস্থ্য উপমন্ত্রী আলীরেজা রাইসি দুই সপ্তাহের জন্য ঘরের থাকার পরামর্শ দিয়েছেন।

শুরুতে চীনের পর করোনা পরিস্থিতি সবচেয়ে ভয়াবহ ধারণ করে ইরানে। দেশটিতে অনেক শীর্ষ কর্মকর্তা, পার্লামেন্টের এমপি কভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হন। মারা গেছেন শীর্ষ নেতা আলী খামেনির একজন উপদেষ্টাও।তবে এই মুহূর্তে করোনার কেন্দ্র হয়ে দাঁড়িয়েছে ইউরোপ। ইতালি, ফ্রান্স ও স্পেন-তিন দেশে সব মিলিয়ে মারা গেছে ৩ হাজারের অধিক, যার মধ্যে ইতালিতেই মৃত দুই হাজার ৫০৩ জন। দেশগুলোতে আক্রান্ত ৫০ হাজার ছাড়িয়ে গেছে।

পুরো ইতালি হোম কোয়ারেন্টাইন ঘোষণা করা হয়েছে। দেশটিতে সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান, সিনেমা হল, থিয়েটার স্টুডিও, খেলাধুলা, যে কোনো ইভেন্ট সবকিছুই বন্ধ করে দেয়া হয়েছে। বন্ধ সব বার, রেস্তোরাঁ, সেলুন, বিউটি পার্লার, দোকানপাট। শুধু নিত্য প্রয়োজনীয় পণ্যের সুপারমার্কেট, খাবারের দোকান, ওষুধের দোকান খোলা আছে।

এদিকে করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে ৮ হাজার ৬ জনে দাঁড়িয়েছে। আক্রান্ত সংখ্যা দুই লাখ এক হাজার ৪৩৬ জন। তবে সুস্থ হয়ে উঠেছেন ৮২ হাজারের অধিক।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
%d bloggers like this: