Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বুধবার , ১৮ মার্চ ২০২০
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

যুক্তরাষ্ট্রের ৫০টি অঙ্গরাজ্যের সবক’টিতে করোনার হানা

Shahriar Hossain
মার্চ ১৮, ২০২০ ৮:১৩ অপরাহ্ণ
Link Copied!

সাজ্জাদুল ইসলাম সৌরভ:=

যুক্তরাষ্ট্রের ৫০টি অঙ্গরাজ্যের সবক’টিতে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনাভাইরাস (কভিড-১৯)। সর্বশেষ অঙ্গরাজ্য হিসেবে ওয়েস্ট ভার্জিনিয়ায় এক ব্যক্তির শরীরে করোনা শনাক্ত করা হয়েছে। ওয়েস্ট ভার্জিনিয়ার গভর্নর এ ঘোষণা দিয়ে বলেন, ‘আমরা জানতাম এটা আসছে।’

বিবিসি জানিয়েছে, করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ১০৮ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ৩০০ জনে। এদিকে জনস হপকিন্স ইউনিভার্সিটির পরিসংখ্যান অনুযায়ী, বিশ্বব্যাপী করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ৯৭ হাজারে দাঁড়িয়েছে। মৃত্যু হয়েছে ৭ হাজার ৯০০ জনে। করোনা ছড়িয়ে পড়ার কেন্দ্র চীনে মঙ্গলবার নতুন করে ১৩ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১১ জনের। এনিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা ৮০ লাখ ৮৯৪ জনে দাঁড়িয়েছে। মৃত্যু হয়েছে ৩ হাজার ২৩৭ জনে।

অন্যদিকে ইতালিতে নতুন করে আরও ৩ হাজার ৫২৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। এনিয়ে দেশটিতে মোট ৩১ হাজার ৫০৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৫০৩ জনে। এছাড়া ইরানে আরও ১ হাজার ১৭৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড এটি। দেশটিতে আক্রান্তের সংখ্যা ১৬ হাজার ১৬৯ জনে দাঁড়িয়েছে। মৃত্যু হয়েছে ৯৮৮ জনের।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
 
%d bloggers like this: