Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বুধবার , ১৮ মার্চ ২০২০
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

করোনায় যুক্তরাষ্ট্রে ২২ লাখ মানুষ মারা যেতে পারে!

Shahriar Hossain
মার্চ ১৮, ২০২০ ৮:১৫ অপরাহ্ণ
Link Copied!

মো: ইদ্রিস আলী :=

নভেল করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে ২২ লাখ মানুষ মারা যেতে পারে বলে একটি গবেষণায় শঙ্কা প্রকাশ করা হয়েছে। একই গবেষণায় যুক্তরাজ্যে ৫ লাখ মানুষের মৃত্যুঝুঁকি রয়েছে বলে জানানো হয়েছে।

লন্ডনের ইমপিরিয়াল কলেজের গাণিতিক জীববিজ্ঞানের অধ্যাপক নিল ফার্গুসন ও তার দল সম্প্রতি এই গবেষণা করেন। গবেষণা তৈরিতে ইতালি থেকে সংগৃহীত নতুন তথ্য ব্যবহার করা হয়েছে। ইতালিতে এই ভাইরাস মহামারি আকারে ছড়িয়ে পড়েছে। কয়েক সপ্তাহ ধরে পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে।

১৯১৮ সালের এক ফ্লুর সঙ্গে এই পরিস্থিতির তুলনা করে ফার্গুসন বলছেন, কোনো নিবারণ পদ্ধতি এখনো পাওয়া যায়নি। এই মহামারিতে যুক্তরাজ্যে ৫ লাখের বেশি মানুষ এবং যুক্তরাষ্ট্রে ২২ লাখ মানুষ মারা যেতে পারে।

গত ডিসেম্বরে হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়া কভিড-১৯ ভাইরাসে চীনেই শুধু মারা গেছে ৩ হাজার ২৪১ জন মানুষ। আক্রান্ত হয়েছেন ৮১ হাজার ৭৪ জন। চীনের এমন অবস্থার ভেতর বিবিসি বুধবার সকালে জানিয়েছে, আমেরিকার ৫০টি রাজ্যেই ভাইরাস ছড়িয়েছে। মঙ্গলবার পশ্চিম ভার্জিনিয়ায় একজনের আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

আমেরিকায় এখন পর্যন্ত ৬ হাজার মানুষ ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ১০৫ জন।গোটা বিশ্বে প্রায় ২ লাখ মানুষ আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৭ হাজার ৯১৬ জন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
 
%d bloggers like this: