Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বুধবার , ১৮ মার্চ ২০২০
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

সুনামগঞ্জের  পাঁচ উপজেলায় ১৪জনকে বাড়ীতে কোয়ারেন্টাইনে

Shahriar Hossain
মার্চ ১৮, ২০২০ ৮:৩১ অপরাহ্ণ
Link Copied!

সুনামগঞ্জ  প্রতিনিধি 

ইতালি,স্পেন,ওমান ও যুক্তরাজ্যসহ বিভিন্ন দেশ থেকে সুনাসগঞ্জ জেলায় পাঁচটি উপজেলায় বিদেশ ফেরত মোট ১৪জনকে নিজ বাড়ীতে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে সুনামগঞ্জ স্বাস্থ্য বিভাগ।
তবে এলাকাবাসী অভিযোগ রয়েছে,বিদেশ ফেরত ওই ব্যক্তিরা ঘরে না থেকে সাধারণ মানুষের সঙ্গে মিশে যাচ্ছেন। তারা স্বাস্থ্য বিভাগের নির্দেশনা মানছেন না।
জানাযায়,প্রবাসী এই ১৪জন রয়েছেন সুনামগঞ্জ সদর,দোয়ারাবাজার,জগন্নাথপুর,জামালগঞ্জ  এবং বিশ্বম্ভরপুর উপজেলায়। এর আগে গত রবিবার ৩জন ইতালি,একজন ওমান ও একজন স্পেনফেরত প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়।  তাদের বাড়ি সুনামগঞ্জ সদর,দোয়ারা বাজার ও বিশ্বম্ভরপুরের বাসিন্দা।
এর পর সোমবার সন্ধ্যায় ইতালি,ওমান ও স্পেনফেরত আরও ৫জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদের সবার বাড়ি জেলার বিশ্বম্ভরপুর উপজেলায়।
মঙ্গলবার বিকালে আর ৪জন জগন্নাথপুর,জামালগঞ্জ উপজেলার তাদের  কে কোয়ারান্টাইনে রেখে জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে তাদের সবাইকে ১৪দিনের পর্যবেক্ষণে রাখা হয়েছে। তাদের উপজেলা স্বাস্থ্য বিভাগের তত্ত্বাবধানে নজরদারিতে রাখা হয়েছে।
সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানাযায়,১৪জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে বিদেশ ফেরতদের একটা লিস্ট পাঠানো হয়েছে। সে বিষয়ে খোঁজ খবর নেওয়া হচ্ছে ।
এ ব্যাপারে আমরা নানাভাবে মানুষকে সচেতন করার চেষ্টা করছে স্থাস্ব্য বিভাগ জানান,সিভিল সার্জন ডাঃ শামস উদ্দিন। তিনি আরও
জানান,গত তিন দিনে প্রবাস ফেরত ১৪জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। যারা কোয়ারেন্টাইনে আছেন তাদের মধ্যে কেউ নিজে থেকে আবার কাউকে আমরা সোর্সের মাধ্যমে খবর দিয়ে কোয়ারেন্টাইনে নিয়ে এসেছি। বিদেশ ফেরত যাত্রীকেও হোম কোয়ারেন্টাইনে রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। তাদের সবাইকে নজরদারিতে রাখা হয়েছে। নির্দেশনা না মানলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
%d bloggers like this: