Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১রবিবার , ২২ মার্চ ২০২০
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

করোনাভাইরাস: স্থলবন্দর দিয়ে বিদেশিদের প্রবেশে সরকারের নিষেধাজ্ঞা

Shahriar Hossain
মার্চ ২২, ২০২০ ৬:২৪ অপরাহ্ণ
Link Copied!

প্রফেসর জিন্নাত আলী :=

করোনাভাইরাসের ছড়িয়ে পড়ারোধে দেশের স্থলবন্দর দিয়ে বিদেশিদের প্রবেশে রবিবার নিষেধাজ্ঞা আরোপ করেছে সরকার।স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জারি করা এক নোটিশে বলা হয়েছে, পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

স্থলবন্দরগুলো হলো- বেনাপোল, ভোমরা, বাংলাবান্ধা, হিলি, বুড়িমারী, রৌমারী, দর্শনা, নাকুগাঁও, তামাবীল, শেওলা এবং আখাওড়া।দেশে নতুন করে আরও তিনজন করোনাভাইরাসে আক্রান্ত বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

রবিবার আইইডিসিআর পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য নিশ্চিত করে বলেন, আক্রান্তদের দুজন দেশের বাইরে থেকে এসেছেন এবং অপরজন বিদেশফেরত একজনের মাধ্যমে সংক্রমিত হয়েছেন।করোনাভাইরাসে আজ নতুন করে তিনজন আক্রান্ত হওয়ায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়ে ২৭ জনে দাঁড়িয়েছে। যাদের মধ্যে দুজনের মৃত্যু হয়েছে।

তবে আক্রান্তদের মধ্যে থেকে পাঁচজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলেও জানিয়েছেন মীরজাদী সেব্রিনা ফ্লোরা।প্রসঙ্গত, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে রবিবার পর্যন্ত বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৫০ জনে। বিশ্বের ১৮৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতি এ ভাইরাস।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
 
%d bloggers like this: