Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ২৩ মার্চ ২০২০
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

বেনাপোল বন্দর দিয়ে ৫ দিনের জন্য দু’দেশের মধ্যে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ —-

Shahriar Hossain
মার্চ ২৩, ২০২০ ৫:৪৮ অপরাহ্ণ
Link Copied!

সেলিম রেজা : স্টাফ রিপোর্টার :=
করোনা ভাইরাসের বিস্তার রোধে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য জুড়ে লকডাউন বলবৎ করায় আজ সোমবার সকাল থেকে ৫ দিনের জন্য দু’দেশের মধ্যে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রয়েছে। আজ থেকে আগামী ২৭ মার্চ পর্যন্ত চলবে আমদানি রফতানি বানিজ্য বন্ধ থাকবে।

পূর্ব ঘোষনা ছাড়াই আমদানি-রফতানি বানিজ্য বন্ধ হয়ে যাওয়ায় ভারতের পেট্রাপোল বন্দরে ৬ হাজার পন্য বোঝাই ট্রাক আটকে আছে বেনাপোল বন্দরে প্রবেশের অপেক্ষায়। বিশেষ করে শিল্প কলকারখানা ও গার্মেন্টস ইন্ডাস্্িরটজ এর কাঁচা মাল আটকে থাকায় গার্মেন্টস ইন্ডাস্্িরটজ এর উৎপাদন বন্ধ হওয়ার আশংকা রয়েছে।

পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের প থেকে এক জরুরি বিজ্ঞপ্তিতে দিয়ে বলা হয়, লকডাউনের সময়ে কলকাতাসহ অন্য শহরগুলোতে আপৎকালীন পরিষেবা বাদ দিয়ে বাকি সবকিছু বন্ধ থাকবে।

ভারতের পেট্রাপোল সিএন্ডএফ এজেন্ট স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, রাজ্য সরকার কলকাতাসহ আশপাশের শহরগুলোতে ২৩-২৭ মার্চ লকডাউন ঘোষণা করায় সকাল থেকে বেনাপোল-পেট্রাপোল বন্দরের সঙ্গে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ হয়ে গেছে।

বেনাপোল চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা রাসিদুল ইসলাম জানান, দু’দেশের মধ্যে আমদানি রফতানি বানিজ্য বন্ধ থাকলেও বেনাপোল বন্দর ও কাস্টমস হাউসে কাজকর্ম চলছে স্বাভাবিক গতিতে। বন্দর থেকে পন্য ডেলিভারি দেয়া হচ্ছে দ্রুত।

বেনাপোল বন্দরের পরিচালক মামুনুর রহমান জানান, দু’দেশের মধ্যে আমদানি রফতানি বানিজ্য বন্ধ থাকায় সকাল থেকে কোন পন্য বোঝাই ট্রাক বাংলাদেশে প্রবেশ করেনি এবং বাংলাদেশ থেকে কোন পন্য ভারতে রফতানি হয়নি। তবে বন্দর থেকে মালামাল ডেলিভারি দেয়া হচ্ছে। সকাল থেকে ৭৫ ট্রাক ম্লাামাল ডেলিভারি দেয়া হয়েছে।
প্রেরক:Ñ কামাল হোসেন । বেনাপোল প্রতিনিধি। তারিখ:Ñ ২৩/৩/২০
মোবা–০১৭১১৯৫৫৬২২

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
 
%d bloggers like this: