Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ২৩ মার্চ ২০২০
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

কোনও বিমান নামতে দেবেন না বাংলায়: প্রধানমন্ত্রীকে চিঠি মুখ্যমন্ত্রীর

Shahriar Hossain
মার্চ ২৩, ২০২০ ৬:৫৯ অপরাহ্ণ
Link Copied!

দেবুল কুমার দাস :=

বাংলায় যাত্রিবাহী বিমান অবতরণ অবিলম্বে বন্ধ করা হোক। এই দাবি তুলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতা-সহ পশ্চিমবঙ্গের অন্যান্য বিমানবন্দরে রোজ উড়ান আসা চালু থাকলে কিছুতেই লকডাউন কার্যকর সম্ভব নয় বলে চিঠিতে লিখেছেন মুখ্যমন্ত্রী। সামাজিক বা গোষ্ঠীগত দূরত্ব বজায় রাখার জন্য পশ্চিমবঙ্গ সরকার অত্যন্ত কঠিন লড়াই চালাচ্ছে। লকডাউন কার্যকর করতে রাজ্যের এই দাবি কেন্দ্র অবিলম্বে পূরণ করুক— প্রধানমন্ত্রীকে এমনই অনুরোধ করেছেন মুখ্যমন্ত্রী।

প্রধানমন্ত্রীকে পাঠানো চিঠিতে মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘‘সামাজিক দূরত্ব বাড়ানোর জন্য আমরা যে কঠিন লড়াই লড়ছি, তার কোনও ব্যবস্থা না রেখে ভারত সরকার এখনও উড়ান যাতায়াত অব্যাহত রাখায় কোয়রান্টিন বিধি এবং শাটডাউনের ব্যবস্থার সাঙ্ঘাতিক ক্ষতি হচ্ছে।’’ মোদীকে মমতার অনুরোধ— রাজ্যে লকডাউন যাতে আক্ষরিক অর্থেই কার্যকর করা যায়, তা নিশ্চিত করার জন্য পশ্চিমবঙ্গে কোনও উড়ান আসা অবিলম্বে বন্ধ করে দিন।

প্রধানমন্ত্রীকে লেখা মমতা বন্দ্যোপাধ্যায়ের চিঠি।

করোনা পরিস্থিতির মোকাবিলায় পশ্চিমবঙ্গ সরকার কী কী পদক্ষেপ করেছে, তা-ও অল্প কথায় চিঠিতে লিখে দিয়েছেন মুখ্যমন্ত্রী। রাজ্যের বিস্তীর্ণ অংশে সোমবার বিকেল থেকে লকডাউন (ক্রিটিক্যাল সেফটি রেস্ট্রিকশন) জারি হচ্ছে, বাইরের রাজ্য থেকে বাস আসা বন্ধ করে দেওয়া হয়েছে, রাজ্যের ভিতরেও গণপরিবহণ ব্যবস্থার উপরে কঠোর বিধিনিষেধ জারি করা হয়েছে বলে মোদীকে জানিয়েছেন মমতা। কিন্তু উড়ান আসা যদি অব্যাহত থাকে এবং বাইরে থেকে পশ্চিমবঙ্গে লোকজন ঢোকা যদি না থামে, তা হলে পরিস্থিতি সামাল দেওয়া যে আরও কঠিন হয়ে পড়তে পারে— সে কথাই এ দিন প্রধানমন্ত্রীকে বোঝাতে চেয়েছেন মুখ্যমন্ত্রী।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
%d bloggers like this: