Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শুক্রবার , ৩ এপ্রিল ২০২০
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

সাতক্ষীরায় সংবাদ সংগ্রহকালে সাংবাদিককে জরিমানা : চাপা ক্ষোভ সাংবাদিক মহলে

Shahriar Hossain
এপ্রিল ৩, ২০২০ ৬:০৭ অপরাহ্ণ
Link Copied!

সাতক্ষীরা সংবাদদাতা :==

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কর্তব্যরত দুইজন সাংবাদিক তথ্য সংগ্রহ করে ফেরার পথে শ্যামনগর উপজেলা এসি ল্যান্ড, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল হাই সিদ্দিক কতৃক জরিমানা আদায় করা হয়েছে।

ভুক্তভোগী সাংবাদিকরা উপজেলার ভেটখালী এলাকায় সংবাদ সংগ্রহ করে ফেরার পথে সোয়ালিয়া এলাকায় পৌঁছালে সেখানে আগে থেকেই মোবাইল কোর্ট পরিচালনা করছিলেন এসি ল্যান্ড মোঃ আব্দুল হাই সিদ্দিক। তিনি ঐ সময় সাংবাদিক এর মটর সাইকেল গতিরোধ করে বলেন আপনাদের পরিচয় কি? সাংবাদিকরা তাদের নিজ নিজ পরিচয় দান করেন এবং বলেন আমরা সংবাদ সংগ্রহের কাজে গিয়েছিলাম।

এসময় এসি ল্যান্ড মোঃ আব্দুল হাই সিদ্দিক বলেন এক মটর সাইকেলে দুইজন কেন? সাংবাদিকরা বলেন স্যার সংবাদ সংগ্রহের কাজে দুইজন যাওয়ার জরুরী প্রয়োজন ছিল তাই গিয়েছিলাম। কোন কথা না শুনে এসি ল্যান্ড মোঃ আব্দুল হাই সিদ্দিক সাংবাদিক এস এম জাকির হোসেন এর মটর সাইকেলের পিছনে বসা সাংবাদিক মোঃ নুরুজ্জামানকে ০১/০৪/২০ইং তারিখে ১৮৬০ সালের ১৮৮ পেনাল কোড ধারামতে ২০০টাকা জরিমানা আদায় করেন। বিষয়টি নিয়ে এক চাপা ক্ষোভ বিরাজ করছে সাংবাদিক মহলে।

প্রশ্ন উঠেছে সংবাদ সংগ্রহে যদি প্রশাসন কতৃক সাংবাদিকদের বাধা প্রদান করা হয়, সংবাদ সংগ্রহে বাড়ির বাইরে বাহির হলে জরিমান গুনতে হয় তাহলে সাংবাদিকরা তাদের উপর অর্পিত দায়িত্ব কি ভাবে পালন করবে? বর্তমান প্রেক্ষাপটে অনেক সময় প্রশাসনের কার্যক্রম পরিচালনায় একই মটর সাইকেলে তিনজন থাকলেও কোন ধরনের অপরাধ হয়না। সাংবাদিকরা সরকারের সকল ধরনের উন্নয়ন মূখি কর্মকান্ড সহ সমাজের দুঃখ দুর্দশার কথা বলে। বর্তমান করোনা ভাইরাস আতংককে উপেক্ষা করে নিজের সুরক্ষা নিয়ে সংবাদ সংগ্রহ করে ফেরার পথে অনাকাংক্ষিত ভাবে জরিমানা আদায় করায় জেলার কর্মরত সাংবাদিকেরা এর তীব্র নিন্দা জানিয়েছেন।

বিষয়টি নিয়ে উপজেলা এসি ল্যান্ড, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল হাই সিদ্দিক এর মোবাইল ফোনে কথা বললে তিনি বলেন জনসাধারনকে যে ভাবে অপরাধে জরিমানা করা হচ্ছে ঠিক সে ভাবেই সাংবাদিককেও জরিমানা করা হয়েছে। এ ঘটনায় সাংবাদিকরা জেলা প্রশাসকের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
%d bloggers like this: