Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১মঙ্গলবার , ৯ ফেব্রুয়ারি ২০২১
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

এক গানেই খরচ ২৮ লাখ!

বার্তাকন্ঠ
ফেব্রুয়ারি ৯, ২০২১ ১১:১৯ পূর্বাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার ##

সিনেমার অন্যতম বড় আকর্ষণ হচ্ছে গান। শ্রুতিমধুর গান ও তাক লাগানো দৃশ্যায়ন কখনো কখনো সিনেমা হিট হওয়ার পেছনে ব্যাপক ভূমিকা রাখে।

এমন নজির রয়েছে বহু। তাই দর্শকদের চমক দিতে মাত্র একটি গানের পেছনেই ২৮ লাখ টাকা ব্যয় করা হয়েছে বলে জানিয়েছে, ‘মিশন এক্সট্রিম’র প্রযোজক ও সিনেমাটির অন্যতম পরিচালক সানী সানোয়ার।

আসন্ন ভালোবাসা দিবস উপলক্ষে প্রকাশ পেতে যাচ্ছে সিনেমাটির রোম্যান্টিক গান ‘জানি তুমি ছিলে’। এতে কণ্ঠ দিয়েছেন প্রীতম হাসান ও দোলা রহমান। কথা লিখেছেন রাকিব হাসান রাহুল। সুর ও সংগীত করেছেন অদিত রহমান। গানটির শুটিং হয়েছে দুবাই শহর ও মরুভূমিতে। বিগ বাজেটের গানটি নির্মাণে মোট ব্যয় হয়েছে প্রায় ২৮ লাখ টাকা!

এ প্রসঙ্গে সিনেমাটির পরিচালক, প্রযোজক ও লেখক সানী সানোয়ার বলেন, ভালোবাসা দিবসে ‘মিশন এক্সট্রিম’র সবচেয়ে ব্যয়বহুল রোমান্টিক গানটি প্রকাশ করতে যাচ্ছি। এই গানটি চিত্রায়নে বিন্দু পরিমাণ আপোষ করা হয়নি। গানটির সুর ও সংগীত থেকে শুরু করে সর্বক্ষেত্রে আমরা দর্শকদের জন্য দুর্দান্তসব চমক রাখার চেষ্টা করেছি। তাই শুধু দুবাইতে শুট করা ‘জানি তুমি ছিলে’ গানটির বাজেট ছুঁয়েছে ২৮ লাখ টাকা।

তিনি আরও বলেন, ‘ঢাকা অ্যাটাক’ সিনেমাতেও মালয়েশিয়ায় চিত্রায়িত ‘টুপ টাপ’ গানে আমাদের খরচ হয়েছিল ১৮ লাখ টাকা। আসলে গানের মান ও সৌন্দর্যের সঙ্গে খরচের একটা সম্পর্ক থাকে। সব মিলিয়ে, এবার ঈদে এই গানটি একটি বাড়তি বিনোদন যোগ করবে বলে আমার বিশ্বাস।

তবে আপাতত শুধু গানের লিরিক্যাল ভিডিওটি প্রকাশ করা হচ্ছে বলে জানান এই নির্মাতা। ভিডিওর জন্য আরও কিছুদিন দর্শকদের অপেক্ষা করার অনুরোধ করেছেন তিনি।

আগামী ঈদুল ফিতরে মুক্তি পেতে যাচ্ছে ‘মিশন এক্সট্রিম’। গত ডিসেম্বরে সিনেমাটির একটি পোস্টার প্রকাশ করে প্রচারণা শুরু করেছে সিনেমাটির প্রযোজনা সংস্থা কপ ক্রিয়েশন।

সিনেমাটির অপর পরিচালক ফয়সাল আহমেদ জানান, ঈদে ‘মিশন এক্সট্রিম’ মুক্তি পাবার কয়েক মাস পর ‘মিশন এক্সট্রিম ২’ও মুক্তি দেওয়া হবে।

সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন নায়ক আরিফিন শুভ। প্রথম পর্বে অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে আরও রয়েছেন- জান্নাতুল ফেরদৌস ঐশী, তাসকিন রহমান, সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত, শতাব্দী ওয়াদুদ, রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, ইরেশ যাকের, সুদীপ বিশ্বাস, সৈয়দ আরেফ, মনোজ প্রামাণিক, মাজনুন মিজান, খালেদুর রহমান রুমী, মোহাম্মদ হায়দার আলী, রাশেদ মামুন অপু, ইমরান সওদাগর, আরেফ সৈয়দ, দীপু ইমাম, সুষমা সরকার, লায়লা ইমাম, এহসানুর রহমান, শামস সুমন, ইকরাম, নাজমুস সাকিব প্রমুখ।

সানী সানোয়ারের কাহিনী, চিত্রনাট্য ও সংলাপের উপর ভিত্তি করে বছরের বহুল প্রতীক্ষিত পুলিশ অ্যাকশন সাসপেন্স থ্রিলার ‘মিশন এক্সট্রিম’র শুটিং শুরু হয়েছিল ২০১৯ সালের মার্চে। গত বছরের ঈদুল ফিতরে এটি মুক্তি পাওয়ার কথা থাকলেও করোনার কারণে তা এক বছর পিছিয়ে যায়।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।