Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ১৫ ফেব্রুয়ারি ২০২১
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

আওয়ামীলীগ হারলো যেসব জায়গায়

বার্তাকন্ঠ
ফেব্রুয়ারি ১৫, ২০২১ ১:২০ অপরাহ্ণ
Link Copied!

সজীব আকবর, ঢাকা ব্যুরোঃ গতকাল অনুষ্ঠিত পৌর নির্বাচনে বেশিরভাগ স্থানে আওয়ামিলীগ জিতলেও হেরেছে বেশকিছু জায়গায়।  আর ঐসব পৌরসভায় বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীরা জয়ী হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

যদিও ৫৫টি পৌরসভার মধ্যে ৪৮টিতেই বিজয়ী হয়েছেন নৌকার মেয়র প্রার্থীরা। ৪ পৌরসভায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বিজয়ী হয়েছেন, একটি পৌরসভায় জিতেছেন বিএনপির প্রার্থী। অপর একটি পৌরসভায় মেয়র, কাউন্সিলির ও সংরক্ষিত কাউন্সিলর পদে সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পেয়েছেন। এছাড়া কেন্দ্র স্থগিত থাকায় দুটি পৌরসভার ফল স্থগিত রাখা হয়েছে।

লালমনিরহাট: উত্তরবঙ্গের লালমনিরহাট পৌরসভা নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীকে টেক্কা দিয়ে বিজয়ী হয়েছেন নৌকার বিদ্রোহী প্রার্থী রেজাউল করিম স্বপন। ১১ হাজার ৩৬ ভোট পেয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মোফাজ্জল হোসেন পেয়েছেন ৯ হাজার ৫৫ ভোট।

সাতক্ষীরা:   দক্ষিণবঙ্গের সাতক্ষীরা পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী তাজকিন আহমেদ চিশতী ২৫ হাজার ৮৮ ভোট পেয়ে মেয়র পদে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী শেখ নাসেরুল হক পেয়েছেন ১৩ হাজার ৫০ ভোট।

ময়মনসিংহ: ময়মনসিংহের ত্রিশাল পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী হিসেবে এবিএম আনিসুজ্জামান আনিস জগ প্রতীক নিয়ে ১২ হাজার ২০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী নবী নেওয়াজ সরকার পেয়েছেন ৭ হাজার ৪৮৬ ভোট।

রাজশাহী: শিক্ষানগরী রাজশাহীর গোদাগাড়ী পৌরসভায় ৮ হাজার ৮৩৪ ভোট পেয়ে মেয়র পদে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মনিরুল ইসলাম বাবু। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী গোলাম কিবরিয়া রুল ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৬ হাজার ৩৯১ ভোট। আওয়ামী লীগের মেয়র প্রার্থী অয়েজ উদ্দিন বিশ্বাস নৌকা নিয়ে পেয়েছেন ৩ হাজার ৬৫০ ভোট।

রাজবাড়ী: রাজবাড়ী পৌরসভা নির্বাচনে নৌকার প্রার্থীকে টেক্কা দিয়ে বিজয় ছিনিয়ে এনেছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আলমগীর শেখ তিতু। নারিকেল গাছ প্রতীকে ভোট পান ১৫ হাজার ১০২। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও বর্তমান মেয়র মহম্মদ আলী চৌধুরী নৌকা প্রতীকে ভোট পান ৭ হাজার ৩৪৮। এছাড়া বিএনপির প্রার্থী সাবেক মেয়র মো. তোফাজ্জেল হোসেন ধানের শীষ প্রতীকে ২ হাজার ৬৮৩ ভোট ও জাতীয় পার্টির প্রার্থী কে এ রাজ্জাক মেরিন লাঙ্গল প্রতীকে পান ১৫৯ ভোট।

ফেনী: ফেনীর পরশুরাম পৌরসভায় আওয়ামী লীগের মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীরা এককভাবে মনোনয়নপত্র জমা দেয়ায় সেখানে ভোট হয়নি। ক্ষমতাসীন দলের প্রার্থীরা সেই পৌরসভায় বিনা ভোটে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এছাড়া কেন্দ্র স্থগিত থাকায় নরসিংদী ও শরীয়তপুরের ড্যামুড্যা পৌরসভার ফল স্থগিত রাখা হয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।