Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বৃহস্পতিবার , ১৮ ফেব্রুয়ারি ২০২১
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

ঢাকায় এলে দম ফেলার সময় পাই না

বার্তাকন্ঠ
ফেব্রুয়ারি ১৮, ২০২১ ৪:৪৩ অপরাহ্ণ
Link Copied!

জহিরুল ইসলাম রিপন ## জাতীয় পুরস্কারপ্রাপ্ত সংগীতশিল্পী নাজমুন মুনিরা ন্যানসি। ক্লোজ আপ কাছে আসার গল্পের নাটকে তার গান দারুণ পছন্দ করেছে দর্শক। গান নিয়ে এখন তুমুল ব্যস্ততা। 

আজকের ব্যস্ততা,আমি ময়মনসিংহে বেশিরভাগ সময় থাকলেও এখন ঢাকায়। কাজের জন্যই আসতে হয়। আর ঢাকা আসা মানে দম ফেলার সময় নেই। আজ সকালে আমার বড় মেয়ে রোদেলা দুটি গান রেকর্ড করবে। সে এখনো অত পরিণত নয়, তাই সেখানে আমাকে থাকতে হবে। এরপর আমার দুটি গানের রেকর্ডিং। জনপ্রিয় শিল্পী আলম আরা মিনুর সুরে এই দুটি গান আসবে নারী দিবস ও স্বাধীনতা দিবসে। নারী দিবসের গানটিতে মমতাজ আপাও কণ্ঠ দেবেন বলে শুনেছি। বিশেষ কারণে কোনো গান হলে আমি কোনো পারিশ্রমিক নিই না, এ কথা এখন গানের সঙ্গে জড়িত অনেকেই জানেন। যাই হোক, বিকেলে গান দুটি রেকর্ড করার পর যেতে হবে বিএফডিসিতে। সেখানে এটিএন বাংলার রাতের লাইভ অনুষ্ঠানে অংশ নেব। অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন শাফিন আহমেদ।

ভালোবাসা দিবসে, এবার ভালোবাসা দিবসের জন্য বেশ কিছু গান করেছিলাম। নানা কারণে মাত্র একটি গান এসেছে। ক্লোজআপ কাছে আসার গল্প শীর্ষক নাটক ‘অথবা প্রেমের গল্প’তে ‘প্রেম অথবা’ নামের একটি গান গেয়েছি। রায়হান রাফি পরিচালিত এ নাটকে অভিনয় করেছেন শাওন ও তুষি। আমার সহশিল্পী জাহিদ নিরব। কথা লিখেছেন পুলক অনীল। গানটির জন্য খুব ভালো সাড়া পাচ্ছি। অনেকদিন পর আমার নিজেরও একটি গান করে মন ভরে গেছে। এছাড়া এহসান রাহির সুরে ‘পরী’ নামের দারুণ একটি গান করেছি। কিন্তু গানের কাজ পুরোপুরি শেষ না হওয়ায় প্রকাশ করা যায়নি। অনুপম মিউজিকের ব্যানারে ‘একদিন বলেছিলে’ নামের একটি গান করেছি শফিক তুহিনের সুর-সংগীতে। এটি বাণিজ্যিক কারণে প্রকাশ করা হয়নি। একই ব্যানারে ইমরান-কনার ‘হৃদয় একটা আয়না’ গানের ব্যয়বহুল ভিডিও এসেছে। আমারটাও সেভাবে করা না গেলে প্রকাশ করে লাভ নেই। তবে গান একটি প্রকাশ হলেও এবার সিলেটের গ্র্যান্ড সুলতান হোটেলে কনসার্ট করেছি। এরপর ঢাকা ফিরে বাংলাভিশনের ‘আমার আমি’ অনুষ্ঠানের জন্য রেকর্ডিং করেছি। আমার সঙ্গে আরও ছিলেন শফিক তুহিন, উপস্থাপনা করেছেন সারিকা।

নতুন গান, অনেকগুলো নতুন গান করেছি অনুপম মিউজিকের ব্যানারে। তারা ধারাবাহিকভাবে সেগুলো প্রকাশ করবে। এরমধ্যে মৌলিক দুটি গানের কথা তো আগেই বললাম। এছাড়া শাহনাজ রহমতুল্লাহ, মিতালী মুখার্জি, এন্ড্রু কিশোর ও কনকচাঁপার গাওয়া তিনটি বিখ্যাত গান রিমেক করেছি আমরা। গানগুলো সবার পছন্দ হবে বলে আমার বিশ্বাস।

আসিফ প্রসঙ্গ, বিষয়টি নিয়ে এখন খুব বেশি কথা বলতে চাই না। আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। শুধু এটুকু বলি, বিষয়টির ভুল ব্যাখ্যা দেওয়া হচ্ছে বিভিন্ন গণমাধ্যমে। সবাই জানেন, মামলা দুই ধরনের হয়। একটি জামিনযোগ্য, অন্যটি জামিন অযোগ্য মামলা। আমি আসিফ আকবরের বিরুদ্ধে যে মানহানির মামলা করেছি সেটি জামিনযোগ্য মামলা। তিনি একদিন হাজিরা দিয়ে জামিন পাবেন এটাই স্বাভাবিক। কিন্তু তার মানে এই নয় যে তিনি নিরপরাধ। এখন তো মামলা শুরুই হয়নি। মামলা শুরু হলে তখন তথ্যপ্রমাণের মাধ্যমে বিবেচিত হবে তিনি আসলেই নিরপরাধ কি না।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।