Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১রবিবার , ২৮ ফেব্রুয়ারি ২০২১
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

কার্টুনিস্ট কিশোরের রিমান্ড নামঞ্জুর

Shahriar Hossain
ফেব্রুয়ারি ২৮, ২০২১ ২:৫৫ অপরাহ্ণ
Link Copied!

নজরুল ইসলাম ## ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় কার্টুনিস্ট আহমেদ কবির কিশোরের রিমান্ড আবেদন নামঞ্জুর করেছে আদালত।

রবিবার পুলিশের করা আবেদনের শুনানি শেষে ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালতের বিচারক মো. জসিম রিমান্ড আবেদন নামঞ্জুর করেন।

এর আগে সকালে মামলাটির নথিপত্র পর্যালোচনার জন্য তলব করেন ঢাকার মুখ্য মহানগর হাকিম জুলফিকার হায়াত। সাড়ে ৯টায় নথিপত্র নিয়ে আদালতের রমনা থানার নিবন্ধন শাখার সদস্য মো. সোলাইমান সিএমএম দপ্তরে প্রবেশ করেন।

মামলাটিতে প্রায় ৯ মাস কারাগারে আছেন কিশোর, তার সঙ্গে কারাবন্দি লেখক মুশতাক আহমেদ বৃহস্পতিবার মারা যান। এই দুজনই আদালতে ছয়বার আবেদন করেও জামিন পাননি।

কিশোর, মুশতাকসহ ১১ জনের বিরুদ্ধে গত বছরের মে মাসে রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে র‌্যাব। অন্য নয় আসামি হলেন রাজনৈতিক সংগঠন রাষ্ট্রচিন্তার সদস্য দিদারুল ইসলাম ভূঁইয়া, নেত্র নিউজের এডিটর-ইন-চিফ তাসনিম খলিল, ঢাকা স্টক এক্সচেঞ্জের সাবেক পরিচালক মিনহাজ মান্নান, যুক্তরাষ্ট্রপ্রবাসী সাংবাদিক শাহেদ আলম, জার্মানিপ্রবাসী ব্লগার আসিফ মহিউদ্দিন, হাঙ্গেরিপ্রবাসী জুলকারনাইন সায়ের খান (সামি), আশিক ইমরান, স্বপন ওয়াহিদ ও ফিলিপ শুমাখার।

আরও পড়ুন>>>মুশতাক মৃত্যুর প্রতিবাদে আটক ৭ জনকে কারা ফটকে জিজ্ঞাসাবাদের নির্দেশ 

ওই মামলায় ৪ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র দেয় রমনা থানা-পুলিশ। তবে সেখানে সুইডেনপ্রবাসী সাংবাদিক তাসনিম খলিল ও আল জাজিরায় সাক্ষাৎকার দিয়ে বিতর্কিত জুলকারনাইন সায়ের খানসহ (সামি) আট আসামির নাম না থাকায় আদালত অধিকতর তদন্তের নির্দেশ দেয়।

ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটকে এই তদন্ত করে ২৩ ফেব্রুয়ারি প্রতিবেদন দিতে বলেছিলেন বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন। তবে ২৩ ফেব্রুয়ারি নতুন তদন্ত কর্মকর্তা সিটিটিসির উপপরিদর্শক মো. আবসার আদালতে প্রতিবেদন দেয়ার সময় বাড়াতে আবেদন করেন।

এর দুই দিন পর ২৫ ফেব্রুয়ারি কিশোর ও মুশতাককে নতুন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করেন তদন্ত কর্মকর্তা। আদালত এ আবেদনের ওপর শুনানির জন্য ২৮ ফেব্রুয়ারি তারিখ দেয়। তবে ওই দিন রাতেই মুশতাক আহমেদ মারা যাওয়ায় রবিবার কেবল কিশোরের রিমান্ডের বিষয়ে শুনানি হয়।

 

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
 
%d bloggers like this: