Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ১৫ মার্চ ২০২১
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

নেতানিয়াহু ক্ষেপণাস্ত্র হামলার ভয়ে আমিরাত সফর বাতিল করেন

বার্তাকন্ঠ
মার্চ ১৫, ২০২১ ৩:৩৮ অপরাহ্ণ
Link Copied!

রায়হান সোবহান ## ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ইয়েমেনের হুথি আন্দোলন সমর্থিত সেনাদের ক্ষেপণাস্ত্রের ভয়ে সংযুক্ত আরব আমিরাত সফর বাতিল করেছেন। সৌদি আরবের আকাশসীমা ব্যবহার করে নেতানিয়াহুর সংযুক্ত আরব আমিরাত সফরে যাওয়ার কথা ছিল। এটি হচ্ছে তার প্রথম আমিরাত সফর তবে এই নিয়ে তিনি চারবারের মতো সফর বাতিল করলেন।

ইসরাইলের চ্যানেল-১৩ টেলিভিশনকে দেয়া সাক্ষাৎকারে নেতানিয়াহু বলেছেন, গত সপ্তাহে তিনি আরব আমিরাতে তার সরকারি সফর বাতিল করেছেন কারণ সৌদি আরবের আকাশের কিছু সমস্যা ছিল। যদিও এ ব্যাপারে নেতানিয়াহু বিস্তারিত কিছু বলেননি এবং তার বিমান লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হতো কিনা তাও পরিষ্কার করেননি।

ইরানের কিছু থিং ট্যাংক দাবি করছেন, একথা দিয়ে তিনি মূলত ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সেনাবাহিনীর সাম্প্রতিক প্রতিশোধমূলক ক্ষেপণাস্ত্র হামলার কথা উল্লেখ করেছেন।

গত সপ্তাহে জর্দান তেল আবিব এবং আম্মানের মধ্যে সম্পর্কের অবনতি হওয়ার প্রেক্ষাপটে তার আকাশ সীমা নেতানিয়াহুর বিমানের জন্য বন্ধ করে দিয়েছিল। ফলে উপায়হীন হয়ে সৌদি আরবের আকাশ ব্যবহার করা ছাড়া সংযুক্ত আরব আমিরাতে যাওয়ার কোনো বিকল্প পথ ছিল না নেতানিয়াহুর সামনে। এর অর্থ হচ্ছে ইয়েমেনি সামরিক বাহিনীর ক্ষেপণাস্ত্র নাগালে পড়তো নেতানিয়াহুর বিমান।

বৃহস্পতিবার নেতানিয়াহুর কার্যালয়ের কর্মকর্তারা দাবি করেছেন, জর্দান নেতানিয়াহুর ফ্লাইটের অনুমতি দিতে দেরি করায় সংযুক্ত আরব সফর বাতিল করা হয়েছে এবং এটিই সফর বাতিলের একমাত্র কারণ।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।