Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বৃহস্পতিবার , ১৮ মার্চ ২০২১
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

বাংলাদেশের সঙ্গে সম্পর্ক বাড়াতে মরিয়া পাকিস্তান

বার্তাকন্ঠ
মার্চ ১৮, ২০২১ ২:৩৬ অপরাহ্ণ
Link Copied!

কবির হোসেন ## বাংলাদেশের সঙ্গে সম্পর্ক বাড়াতে নির্দেশ দিয়েছেন পাকিস্তানের প্রেসিডেন্ট ড. আরিফ আলভি। পাশাপাশি বাংলাদেশের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে সব ধরনের সুযোগ কাজে লাগাতে চায় পাকিস্তান। দেশটির প্রেসিডেন্ট বাংলাদেশে নিযুক্ত সে দেশের হাইকমিশনারকে বলেছেন, পাকিস্তানের জন্য এই সম্পর্ক খুবই মূল্যবান।  এ খবর জানিয়েছে পাকিস্তানের প্রভাবশালী সংবাদ মাধ্যম ডন অনলাইন। 

১৭ থেকে ২৭ মার্চ পর্যন্ত স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করছে বাংলাদেশ। এতে অংশ নিতে ভারত, নেপাল, শ্রীলংকা, ভুটান এবং মালদ্বীপের সরকার এবং রাষ্ট্রপ্রধানরা বাংলাদেশে আসছেন।  তবে এতে আমন্ত্রণ পায়নি পাকিস্তান।

এ সংক্রান্ত আলোচনার করার জন্য হাইকমিশনার ইমরান সিদ্দিকীকে ঢাকা থেকে ইসলামাবাদে ডেকে পাঠায় পাকিস্তান সরকার।

মঙ্গলবার প্রেসিডেন্ট ভবনে ডেকে নিজেদের ওই বৈঠকে প্রেসিডেন্ট আলভি বলেছেন, পাকিস্তান বাংলাদেশের সঙ্গে সম্পর্ককে অত্যন্ত মূল্যবানভাবে এবং বিদ্যমান দ্বিপাক্ষিক কার্যকৌশল ব্যবহার করে সহযোগিতা বাড়াতে আগ্রহী।

এ সময় বাংলাদেশের সঙ্গে সম্পর্কোন্নয়নে পাকিস্তান কী কী পদক্ষেপ নিয়েছে, সে বিষয়ে প্রেসিডেন্টকে অবহিত করেন রাষ্ট্রদূত সিদ্দিকী।

বলা হচ্ছে, এক্ষত্রে গত বছর গুরুত্বপূর্ণ উন্নয়ন হয়েছে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন পাকিস্তানি রাষ্ট্রদূত। এছাড়া, বাংলাদেশি নাগরিকদের জন্য পাকিস্তানি ভিসায় সবধরনের বিধিনিষেধ তুলে নেওয়া হয়েছে।

বৈঠকে বাংলাদেশে নিযুক্ত রাষ্ট্রদূতকে দ্বিপাক্ষিক সম্পর্কের উন্নয়নে কাজ করার নির্দেশ দিয়েছেন পাকিস্তানি প্রেসিডেন্ট।

তিনি ‘দুই দেশের স্বার্থে’ বাণিজ্যিক সম্পর্ক, ব্যবসায়িক সহযোগিতা ও ব্যক্তিপর্যায়ে যোগাযোগ বৃদ্ধিতে গুরুত্বারোপ করেন। পাশাপাশি সাংস্কৃতিক, রাজনৈতিকসহ ক্রীড়া ক্ষেত্রেও সহযোগিতা বাড়বে বলে আশাপ্রকাশ করেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।